খেলাধুলা

নিলামে বাংলাদেশের মধ্যে ছিল দুই জনের নাম তারা হলেন রিয়াদ ও মুশফিকুর

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) সামনে রেখে গতকাল মঙ্গলবার (১৮ই ডিসেম্বর) ভারতের পিঙ্ক সিটিতে অনুষ্ঠিত হয়েছে এর নিলাম অনুষ্ঠান। আর সেই নিলামে বাংলাদেশের মধ্যে ছিল দুই জনের নাম। তারা হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তাদের দুইজনেরই ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

এদিকে নিলামে উঠেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তার প্রতি কোনো দল আগ্রহ দেখায়নি। যার ফলে নিলামে অবিক্রিত ছিলেন মুশফিক। মুশফিকের দল না পাওয়া নিয়ে ভারতীয় প্রত্রিকা ‘এবেলা’ তাদের শিরোনামে লিখেছে, ‘আইপিএল নিলামে ‘অসম্মানিত’ মুশফিকুর, আশাহত বাংলাদেশি তারকা।’

নিচে তাদের প্রতিবেদনটি তুলে ধরা হল:

‘অনেক আশা নিয়ে আইপিএল-এ খেলতে চেয়েছিলেন। তবে আশাহত হতে হল বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমকে। তিনি দলই পেলেন না। দল না পাওয়া তো একজন ক্রিকেটারের কাছে অসম্মানেরই ব্যাপার।

আইপিএল-এর আট ফ্র্যাঞ্চাইজিতে ২০জন বিদেশি ক্রিকেটারের স্লট ফাঁকা ছিল। জয়পুরে মঙ্গলবারের নিলামে মুশফিকুর রহিমকে নিল না কোনও দলই। মুশফিকুর রহিমের নাম ঘোষণার পর কোনও দলই আগ্রহ দেখায়নি কেনার জন্য।

বাংলাদেশ থেকে এবার আইপিএল নিলামে অংশ নেওয়া ক্রিকেটারের সংখ্যা ছিল দু’জন— মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। দু’জনেরই বেস প্রাইস ছিল ৫০ লক্ষ টাকা। তবে মুশফিকুর রহিম দল পেলেন না। ইংল্যান্ডের স্যাম কুরানকে ৭.২ কোটি টাকায় কিংস ইলেভেন প্রথমে কেনে। তারপরে লুক রনচি আনসোল্ড থাকেন।

এরপরেই মুশফিকুর রহিমের নাম ওঠে। তাঁকে কিনতে কোনও ফ্র্যাঞ্চাইজি-ই দর হাঁকায়নি। ফলে তিনি অবিক্রীত থাকেন। এর আগে ২০১৬ আইপিএল নিলামেও অংশ নিয়েছিলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। সেবারেও তাঁকে কেনেনি কোনও দল।’