খেলাধুলা

ভারতীয় ক্রিকেটাররা এবার বিপিএলে খেলবেন

বিশ্ব ক্রিকেটে এখন বেশ জনপ্রিয় টি-টোয়েন্টি ফরম্যাট। যা কাজে লাগিয়েছে বিশ্বের অনেক দেশ। ফ্র্যাঞ্চাইভিত্তিক ঘরোয়া লিগ আয়োজন করছে তারা। এর মধ্যে একটি হল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএলে অংশগ্রহণ করেন দেশি-বিদেশি অনেক তারকা।

কিন্তু বিপিএলে খেলতে আসেন না ভারতীয় ক্রিকেটাররা। শুধু বিপিএলেই নয় বরং নিজেদের আয়োজন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছাড়া অন্য কোনো বিদেশি ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলা হয় না ভারতীয় ক্রিকেটারদের। তাদের খেলা নিয়ে তাদের মতের পাশাপাশি আছে বোর্ডের বিধিনিষেধও।

কিন্তু আগামী বিপিএলে দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেটারদের। এমনটিই জানিয়েছেন বিসিসিআইয়ের সেক্রেটারি অমিতাভ চৌধুরী। তিনি জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটাররা যদি ইচ্ছা পোষণ করেন তাহলে তারা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের মত বিপিএলেও খেলতে পারবেন।

এ প্রসঙ্গে সম্প্রতি এল সাক্ষাৎকারে অমিতাভ বলেন, ‘বিপিএলে খেলা কিংবা না খেলা পুরোটাই নির্ভর করছে খেলোয়াড়দের উপর।’ যদিও বোর্ডের বড় সিদ্ধান্তের বিষয়ে নিজ থেকেই পুরোটা খোলাসা করতে চাইলেন না তিনি, ‘এই বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

উল্লেখ্য, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সাম্প্রতিক সময়ে খেলেছেন ইউসুফ পাঠান, উন্মুক্ত চাঁদ, রজত ভাটিয়ার মত ক্রিকেটাররা।