খেলাধুলা

১১.৫ কোটির উনাদকাট এবার কত টাকায় বিক্রি হল

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) সামনে রেখে আজ মঙ্গলবার (১৮ই ডিসেম্বর) ভারতের পিঙ্ক সিটিতে অনুষ্ঠিত হয় এর নিলাম অনুষ্ঠান। বাংলাদেশ সময়ে বেলা চারটায় শুরু হয় এই নিলাম অনুষ্ঠান।

নিলামের প্রথম তিন ক্রিকেটার আলেক্স হ্যালস, চেতেশ্বর পূজারা ও মনোজ তিওয়ারা বিক্রি না হলেও নিলামের চতুর্থ ক্রিকেটার হনুমা বিহারীকে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস।

এরপর নিলামে উঠেন উইন্ডিজ তারকা শিমরন হেটমায়ার। তার ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ। তবে শেষ পর্যন্ত হায়দ্রাবাদ, ব্যাঙ্গালুরু ও পাঞ্জাবের লড়াইয়ে জয় পায় ব্যাঙ্গালুরু। ৪ কোটি ২০ লাখে তাকে কিনে নেয় তারা।

এরপর নিলামে উঠা ব্রেন্ডন ম্যাককালাম, মার্টিন গাপটিল ও ক্রিস ওকস। এরপর নিলামে উঠে উইন্ডিজ তারকা কার্লোস ব্র্যাথওয়েট। তার ভিত্তিমূল্য ছিল ৭৫ লাখ। তবে শেষ পর্যন্ত কলকাতা ও পাঞ্জাবের লড়াইয়ে জয় পায় কলকাতা। ৫ কোটিতে তাকে কিনে নেয় তারা।

এরপর অবিক্রিত থাকে ক্রিস জর্ডান। এরপর ৫০ লাখ ভিত্তিমূল্যের গুরকিরাত সিংকে ভিত্তিমূল্যে কিনে নেয় ব্যাঙ্গালুরু। অন্যদিকে নিলামে অবিক্রিত থাকে যুবরাজ সিং। এরপর ১ কোটি ভিত্তিমূল্যের মইসেস হেনরিকসকে ১ কোটি ভিত্তিমূল্যে কিনে নেয় পাঞ্জাব। এরপর ১ কোটি ভিত্তিমূল্যের অক্ষর প্যাটেলকে ৫ কোটিতে কিনে নেয় দিল্লি।

এরপর নামান উঝা ও বেন ম্যাকডেরমট অবিক্রিত থাকে। এরপর জনি বেয়ারস্টোকে ২ কোটি ২০ লাখে কিনে নেয় হায়দ্রাবাদ। এরপর নিলামে উঠে উইন্ডিজ তারকা নিকোলাস পুরান। ৭৫ লাখ ভিত্তিমূল্যের পুরানকে ৪ কোটি ২০ লাখে কিনে নেয় পাঞ্জাব।

এরপর নিলামে উঠে জয়দেব উনাদকাট। ১ কোটি ৫০ লাখ ভিত্তিমূল্যের উনাদকাটকে ৮ কোটি ৪০ লাখে কিনে নেয় রাজস্থান রয়্যালস। গত আসরে ১১.৫ কোটিতে তাকে কিনেছিল রাজস্থান।