রাজনীতি

২০৭১ সালের শতবর্ষ উদযাপন করবে’আওয়ামী লীগ ক্ষমতায় থেকেই

আগামী ২০৭১ সালে হতে যাচ্ছে স্বাধীনতার ১০০ বছর। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতে আগামী ২০৭১ সালে ক্ষতায় থাকতে পারে আওয়ামী লীগ। সেই সময় হয়তো আওয়ামী লীগ শতবর্ষ উদযাপন করবে।

নবীন ভোটারদের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, শতবর্ষের অনুষ্ঠানে তো আর আমরা বয়স্করা থাকবো না। তোমাদেরই দেশ পরিচালনার দায়িত্ব নিতে হবে। এখন থেকেই তোমাদের সে প্রস্তুতি নিতে হবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বান্দরবান আসনের ভোটারদের সঙ্গে ভিডিও কনফান্সের মাধ্যমে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

এ উপলক্ষে বান্দরবান শহরের রাজার মাঠ সংলগ্ন উন্মুক্ত চত্বরে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে বান্দরবান আসন থেকে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, জেলা জাতীয় পার্টির সভাপতি ক্যশৈঅং, জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সম্পাদক লক্ষ্মীপদ দাশ এবং বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং সর্বস্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একজন নতুন ভোটারের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা পার্বত্য চট্টগ্রামের জীবনমান এবং সামগ্রিক উন্নয়নের লক্ষ্যেই ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তিচুক্তি করেছি।

তিনি বলেন, পর্যটন এবং উন্নয়নের রোল মডেল হিসেবে বান্দরবানকে গড়ে তোলা হবে। এ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর বাহাদুর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচনী প্রচারের শুরুতেই বান্দরবানবাসীকে সংযুক্ত করায় শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানান।