খেলাধুলা

দ্রুতই তিন উইকেট হারাল বাংলাদেশ

উইন্ডিজদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ দল। টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। তবে তৃতীয় ওভারে এসে রানের খোঁজে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ফ্যাবিয়ান অ্যালেনের হাতে কভার অঞ্চলে ক্যাচ দিয়ে বসেন তামিম।

তবে সেই ক্যাচটি লুফে নিতে ব্যর্থ হন তিনি। যার ফলে সে যাত্রায় বেঁচে যান তামিম। কিন্তু ম্যাচের পঞ্চম ওভারেই সাঝঘরে ফেরেন তামিম। অ্যালেনের বলে কোটরেলের হাতে তালুবন্ধি হয়ে সাঝঘরে ফেরেন তিনি। ১৬ বলে ১ চারে ১৫ রান করেন তামিম।

তবে অন্যদিকে ব্যাট হাতে দলের হাল ধরেন লিটন-সৌম্য। অন্যদিকে ২৬ বলে ৫ চার ও ৪ ছয়ে অর্ধশতক পূর্ণ করেন তিনি। কিন্তু এরপর দারুণ খেলতে থাকা সৌম্যকে ফেরান কোটরেল।

অধিনায়ক ব্যাথওয়েটের দুর্দান্ত ক্যাচে ৩২ রান করে ফেরেন সৌম্য। ২২ বলে ৩ চার ও ১ ছয়ে ৩২ রান করেন সৌম্য। সৌম্যের ফেরার পর সাঝঘরে ফেরেন লিটনও। ৩৪ বলে ৬ চার ও ৪ ছয়ে ৬০ রান করে কোটরেলের দ্বিতীয় শিকার হয়ে সাঝঘরে ফেরেন লিটন।

এরপর ১ রান করেই সাঝঘরে ফেরেন মুশফিক। অ্যালেনের বলে থমাসের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৩ রান। (সাকিব ৭*, রিয়াদ ১৩*)

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশঃ এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরন, রভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, কেমো পল, শেলডন কোটরেল, ওশেন থমাস।