খেলাধুলা

গ্রেফতারি পরোয়ানা জারি গৌতম গম্ভীরের বিরুদ্ধে

কিছুদিন আগেই সব ধরণের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। কিন্তু এবার আইনি লড়াইয়ে জড়িয়ে পড়েছেন এই ক্রিকেটার। যার ফলে এবার গম্ভীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লী কোর্ট।

মূলত একটি রিয়েল এস্টেট সংক্রান্ত জালিয়াতি মামলার জেরেই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমের পরিবেদন অনুযায়ী, গাজিয়াবাদের ইন্দ্রপুরী অঞ্চলে রুদ্র বিল্ডওয়েল রিয়েলটি প্রাইভেট লিমিটেড এবং এইচ আর ইনফারসিটি প্রাইভেট লিমিটেড নামক সংস্থার যৌথ উদ্যোগে নির্মাণাধীন আবাসনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন গৌতম।

প্রকল্পটি শুরু হয় ২০১১ সালে। ১৭ জন ক্রেতা এ ব্যাপারে অভিযোগ করেছেন যে, ফ্ল্যাট কেনার জন্য তার দুই কোটি টাকা খরচ করেছেন। কিন্তু এখনো তারা ফ্ল্যাটের চাবি বুঝে পাননি। যার ফলে তারা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে দিল্লীর সাকেত আদালতে মামলা দায়ের করে।

এরপর সেই ঘটনায় প্রতিষ্ঠানটির দুই শীর্ষকর্তা মুকেশ খুরানা ও গৌতম মেহেতাকে ডাকা হয়। পাশাপাশি গম্ভীরকেও ওই মামলায় ডাকা হয়। তবে সেসময় গম্ভীর বিষয়টি পুনর্বিবেচনার আবেদন জানালে তাও নাকচ করে দেওয়া হয়। পরবর্তীতে ওই মামলায় শুনানির দিন অনুপস্থিত থাকেন গম্ভীর।

বারবার শুনানির দিন ঘোষণা করা সত্ত্বেও আদালতে হাজিরা দেননি গম্ভীর। এমনটিই জানিয়েছেন চিফ মেট্রোপলিটল ম্যাজিস্ট্রেট মনীশ খুরানা। যার ফলে এরপর গম্ভীরের বিরুদ্ধে গ্রেফতারির পরোয়ানা জারি করা হয়।