খেলাধুলা

আম্পেয়ারদের নিয়ে সংবাদ সম্মেলনে বোমা ফাটালেন অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট

ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম ও শেষ বল নিয়ে মাঠে হয়ে গেল মহা-হাঙ্গামা। আসলে আম্পায়ারই ভুল করেছিলেন। ওশানে থমাসের টানা দুই বলে দুটি নো বল ডাকেন আম্পায়ার। দুটি বলই ছিল দাগ ছোঁয়া অবস্থায়।

এর মধ্যে ওভারের পঞ্চম বলে লিটন দাস আউটও হয়ে যান। কিন্তু আম্পায়ার তো ‘নো’ ডেকে ফেলেছেন, সঙ্গে ফ্রি-হিট। এ নিয়ে প্রতিবাদ জানান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট। প্রতিবাদ জানানোরই কথা!

এই ঝামেলায় অনেকটা সময় ম্যাচ বন্ধ থাকে। তবে আম্পায়ার যখন কল দিয়ে ফেলেছেন, ফ্রি হিটটা পেয়েছে বাংলাদেশ। সৌম্য সরকার সেটা থেকে ছক্কাও আদায় করে নেন। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জিতল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বোমা ফাটালেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট। তার মতে দলের স্বার্থেই ম্যাচ থামিয়ে প্রতিবাদ করেছেন উইন্ডিজ কাপ্তান।

তাঁর ভাষায়, ‘আমি ম্যাচ রেফারির কাছে গিয়েছিলাম, দ্বিতীয় ম্যাচের পর। আমি বলেছিলাম ওয়ানডে সিরিজ থেকেই প্রতিটি ফিফটি ফিফটি সিদ্ধান্ত বাংলাদেশের পক্ষে যাচ্ছিল। আমি কখনই প্রতারণার জন্য কারো বিরুদ্ধে অভিযোগ করছি না। আমি মনে করি তাদের অভিপ্রায় পক্ষপাত মূলক কিংবা প্রতারণা করার মতন, আমি প্রতারণার অভিযোগ তুলেছি না।