রাজনীতি

এরশাদ আজও দেশে ফিরছেন না

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ সিঙ্গাপুর থেকে আজ সোমবার রাতে দেশে ফেরার কথা থাকলেও, জানা গেছে আজ দেশে তিনি ফিরছেন না। এদিকে গতকাল রবিবার সন্ধ্যায় এক বিবৃতিতে এরশাদের উপপ্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী জানিয়েছিলেন, সিঙ্গাপুরে অবস্থানরত দলীয় প্রধান এরশাদ আজ সোমবার রাতে দেশে ফিরবেন।

তাছাড়া এরশাদের সঙ্গে সিঙ্গাপুরে থাকা দলের সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুও গতকাল রবিবার টেলিফোনে গণমাধ্যমকে জানিয়েছিলেন, আজ রাতে দেশে ফিরবেন এরশাদ।

কিন্তু গতকাল রবিবার রাত সাড়ে ১১টায় দেলোয়ার জালালী আরেকটি বিবৃতি দেন। এই বিবৃতিতে জালালী বলেন, ‘নিয়মিত মেডিকেল চেকআপ শেষে আজ দেশে ফেরার কথা ছিল জাতীয় পার্টির চেয়ারম্যানের। কিন্তু মেডিকেল চেকআপ শেষ না হওয়ায় আজ দেশে ফিরছেন না তিনি।’ তাছার ওই বিবৃতিতে আরও বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান কবে দেশে ফিরবেন, সে তথ্য পরবর্তী সময়ে জানানো হবে।

এদিকে চলতি মাসের ১০ ডিসেম্বর ঢাকা ত্যাগ করেন সাবেক এই রাষ্ট্রপতি। চিকিৎসার জন্য নির্বাচনের আগ মুহূর্তে এরশাদের সিঙ্গাপুর যাওয়া নিয়ে রাজনৈতিক মহলে নানা গুঞ্জন ওঠে। একাদশ জাতীয় নির্বাচনে ঢাকা-১৭ ও রংপুর-৩ আসনে প্রার্থী হয়েছেন এরশাদ। ঢাকা ফিরে বারিধারার পার্ক রোডের বাসায় উঠবেন তিনি।