রাজনীতি

কণ্ঠশিল্পী বেবী নাজনীন শেষ মুহূর্তে ধানের শীষের প্রার্থীতা পেলেন

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিকে একাদশ নির্বাচন সামনে রেখে শুরু হয়েগেছে সারাদেশে নির্বাচনী প্রচারণা। অবশেষে শেষ মুহূর্তে নীলফামারী-৪ সৈয়দপুর-কিশোরগঞ্জ আসনে বিএনপির প্রার্থী মো. আমজাদ হোসেন সরকারের প্রার্থিতা স্থগিত করার পর সেখানে কণ্ঠশিল্পী বেবী নাজনীনকে মনোনয়ন দিয়েছে বিএনপি। এ ব্যাপারে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শাইরুল কবির খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা যায় আজ মঙ্গলবার ২৫ ডিসেম্বর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রিটার্নিং কর্মকর্তা বরাবর এক চিঠিতে এ মনোনয়ন চূড়ান্ত করেন। ওই চিঠিতে মির্জা ফখরুল রিটার্নিং কর্মকর্তাকে বলেন, ‘মো. আমজাদ হোসেনকে বিএনপি থেকে মনোনিত করা হয়েছিল। কিন্তু আদালত তার প্রার্থিতা স্থগিত করেছে। বেবী নাজনিনও বিএনপির বৈধ প্রার্থী। তাই তাকে ধানের শীষ প্রতীক বরাদ্দের অনুরোধ করা হল।’

এদিকে বেবী নাজনীন বিএনপি থেকে মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু তাকে বিকল্প প্রার্থী হিসেবে রেখে মো. আমজাদ হোসেনকে মনোনয়ন দেয় বিএনপি। এরপর গতকাল সোমবার মো. আমজাদ হোসেনের প্রার্থিতা স্থগিত করেন হাইকোর্টের চেম্বার আদালত। তিনি সৈয়দপুর পৌরসভার মেয়র পদে থেকে নির্বাচন করছিলেন অভিযোগ করে তার বিরুদ্ধে আদালতে এক রিট আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত দেন আদালত।