অন্যান

জাতীয় ঐক্যফ্রন্ট যেসব দাবি নিয়ে আজ দুপুরে ইসিতে যাচ্ছে

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিকে নির্বাচন উপলক্ষে সারাদেশে শুরু হয়েগেছে নির্বাচনী প্রচারণা। এদিকে আজ মঙ্গলবার রাজধানীর ১৫টি আসনে একযোগে পথসভা, জনসভা ও গণসংযোগ করার কথা ছিল বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু এসব নির্বাচনী প্রচারণার কর্মসূচি স্থগিত করে নির্বাচন কমিশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি এবং জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

জানা গেছে, আজ মঙ্গলবার ২৫ ডিসেম্বর দুপুর ১২টায় নির্বাচন কমিশনের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করবেন। এই বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

এদিকে এক সূত্রে জানা যায়, নির্বাচন কমিশনে জাতীয় ঐক্যফ্রন্ট তফসিল ঘোষণার পর থেকে প্রার্থী ও সমর্থকদের গ্রেফতার, প্রচারণায় বাধা, হামলা, মামলাসহ নানা অভিযোগ তুলে ধরবেন। একই সঙ্গে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে ইসির প্রতি আহ্বান জানাবে ঐক্যফ্রন্ট।

এর আগে গতকাল সোমবার একাদশ নির্বাচন উপলক্ষে রাজধানীর ১৫টি আসনে একযোগে পথসভা, জনসভা ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু রাতেই গণমাধ্যমকে জানানো হয়, জাতীয় ঐক্যফ্রন্ট মঙ্গলবারের ২৫ ডিসেম্বর সব ধরনের নির্বাচনী প্রচারণা স্থগিত করেছে। এদিকে খালেদা জিয়ার একান্ত সচিব ও ঐক্যফ্রন্ট নেতা এবিএম আবদুস সাত্তার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।