খেলাধুলা

জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় আল-আমিন ও বিজয়ের

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডের দ্বিতীয় দিনে আজ ব্যাট করছে দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চলের ২৯৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি দক্ষিণাঞ্চল।

শাহরিয়ার নাফিস ১, ফজলে মাহমুদ ৯, রকিবুল হাসান ৯ রান করে ফেরেন। অন্যদিকে ওয়ানডে মেজাজে খেলে সেঞ্চুরি তুলে নেন আল-আমিন। ১০৪ বলে ১০ চার ও ৩ ছয়ে শতক তুলে নেন আল-আমিন। এরপর সেঞ্চুরির দেখা পেয়ে যান বিজয়ও।

১৮৩ বলে ৯ চারে সেঞ্চুরি তুলে নেন তিনি। এদিকে ১১০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন আল-আমিন। অন্যদিকে বিজয়ের সঙ্গে দারুণ এক জুটি গড়েন মেহেদি হাসান। তবে ৭৬ বলে ৭ চার ও ৩ ছয়ে ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ফেরেন মেহেদি।

এরপর ২৬ রান করে ফেরেন নাহিদুল। অন্যদিকে ১৫৫ রানে অপরাজিত ছিলেন বিজায়। এরই ফলে ৯৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪০৭ রান করে দ্বিতীয় দিন শেষ করে দক্ষিণাঞ্চল।

উত্তরাঞ্চলের হয়ে ইবাদত হোসেন, সানজামুল ইসলাম ২টি উইকেট ও সাকলাইন সজিব ১টি উইকেট শিকার করেন।

উত্তরাঞ্চল- মিজানুর রহমান, জুনায়েদ সিদ্দিকি, ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, জহুরুল ইসলাম (অধিনায়ক), আরিফুল হক, ধীমান ঘোষ (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, এবাদত হোসেন, সাকলাইন সজিব, সানজামুল ইসলাম

দক্ষিণাঞ্চল- এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), শাহরিয়ার নাফিস, ফাজলে মাহমুদ রাব্বি, তুষার ইমরান, রকিবুল হাসান, আল আমিন, মেহেদি হাসান, নাহিদুল ইসলাম, শফিউল ইসলাম, মনির হোসেন, আব্দুর রাজ্জাক (অধিনায়ক)।