খেলাধুলা

দক্ষিণাঞ্চল জিতল বিসিএলের চতুর্থ শিরোপা

চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) ষষ্ঠ এবং শেষ রাউন্ডের খেলায় উত্তরাঞ্চলকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে আব্দুর রাজ্জাকের দক্ষিণাঞ্চল।

এরই ফলে নিজেদের টানা দ্বিতীয় শিরোপা ও নিজেদের চতুর্থ শিরোপা ঘরে তুলেছে দক্ষিণাঞ্চল। এর আগে ২০১৩-১৪ এবং ২০১৪-১৫ সালে টানা শিরোপা জিতেছিল দক্ষিণাঞ্চল। এরপর ২০১৭-১৮ মৌসুমে তৃতীয় শিরোপা ঘরে তুলে তারা। আর এবার নিজেদের চতুর্থ শিরোপার দেখা পেয়েছে তারা।

জিতলেই শিরোপা এমন সমীকরণ নিয়েই আজ চতুর্থ দিন সকালে মাঠে নেমেছিল দক্ষিণাঞ্চল। জিয়াউর রহমানের অপরাজিত ৭৭ রানের ইনিংসে ভর করে দক্ষিণাঞ্চলকে মাত্র ৩৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় উত্তরাঞ্চল।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৭.১ ওভারেই ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দক্ষিণাঞ্চল। এদিন ৭ রান করে ৭ রান করে ফেরেন শাহরিয়ার নাফিস। অন্যদিকে এনামুল হক বিজয় ২০ রানে ও ফজলে মাহমুদ ৮ রানে অপরাজিত ছিলেন।

উত্তরাঞ্চল- মিজানুর রহমান, জুনায়েদ সিদ্দিকি, ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, জহুরুল ইসলাম (অধিনায়ক), আরিফুল হক, ধীমান ঘোষ (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, এবাদত হোসেন, সাকলাইন সজিব, সানজামুল ইসলাম

দক্ষিণাঞ্চল- এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), শাহরিয়ার নাফিস, ফাজলে মাহমুদ রাব্বি, তুষার ইমরান, রকিবুল হাসান, আল আমিন, মেহেদি হাসান, নাহিদুল ইসলাম, শফিউল ইসলাম, মনির হোসেন, আব্দুর রাজ্জাক (অধিনায়ক)।

সংক্ষিপ্ত স্কোর

উত্তরাঞ্চল প্রথম ইনিংস- ২৯৩
আরিফুল ৯৮, জিয়াউর ৬৯
রাজ্জাক ৬৯/৭, নাহিদুল ৩৫/১

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস- ৫৪১
বিজয় ১৮০, আল-আমিন ১২৮, মেহেদী ৮৪
সানজামুল ১৫৮/৬, এবাদত ৮৮/২

উত্তরাঞ্চল দ্বিতীয় ইনিংস- ২৮০
জুনায়েদ ৭৭, জিয়াউর ৭৭*, নাঈম ৬৭
রাজ্জাক ৭৫/৫, নাহিদুল ২২/১

দক্ষিণাঞ্চল দ্বিতীয় ইনিংস- ৩৫/১ (৭.১ ওভার)
বিজয় ২০, ফজলে ৮*
ধীমান ১০/১

ফল: দক্ষিণাঞ্চল ৯ উইকেটে জয়ী

ম্যান অব দ্যা ম্যাচ: আব্দুর রাজ্জাক

শিরোপা: প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল