জাতীয়

ভয়াবহ অগ্নিকাণ্ড গাজীপুরে

গাজীপুর সিটি কর্পোরেশনের চক্রবর্তী এলাকায় একটি শ্রমিক কলোনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনা ঘটেছে। এতে কয়েকটি শ্রমিক কলোনীর মালামালসহ পুড়ে ছাই হয়েছে১৮৩টি ঘর।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সাভার ইপিজেড ও গাজীপুরের কালিয়াকৈর ফায়ার স্টেশনের ৫টি ইউনিটের কর্মীরা সোয়া দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন।

বিষয়টি নিয়ে ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আব্দুল হামিদ জানান, আজ ভোর ৫টার দিকে কাশিমপুর থানার চক্রবর্তী এলাকার আনোয়ারা বেগমের শ্রমিক কলোনীর একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহূর্তেই আশপাশের আলী হোসেন দেওয়ান, আমজাদ হোসেন, রাহেলা বেগম, লুৎফর রহমান, ফাতেমা বেগমসহ ৭ জনের মালিকানাধীন শ্রমিক কলোনীতে ছড়িয়ে পড়ে।

তিনি জানান, খবর পেয়ে ইপিজেড’র ৩টি ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সোয়া ২ ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। আগুনে ওইসব কলোনির টিন দিয়ে তৈরি ১৮৩টি কক্ষ ও আসবাবপত্র পুড়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আগুনের সূত্রপাত বিষয়ে তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হয়েছে আগুনের সূত্রপাতে পারে। তবে অগ্নিকাণ্ডে ক্ষয়-ক্ষতির পরিমাণ বিষয়ে এখনো কিছু জানা যায়নি।