রাজনীতি

থ্রিজি ও ফোরজি সেবা চালু হয়েছে প্রায় ১০ ঘণ্টা পর

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মোবাইল ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবা গতকাল বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর রাতে বন্ধ হওয়ার পর প্রায় ১০ ঘণ্টা পর আজ শুক্রবার ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে এই সেবা চালু হয়েছে।

এদিকে বিটিআরসির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ‘বিটিআরসি চাইলে যে কোন সময় থ্রিজি-ফোরজি সেবা বন্ধ করতে পারে কিনা তা পরীক্ষার জন্য বৃহস্পতিবার রাতে থ্রিজি-ফোরজি সেবা বন্ধ রাখা হয়েছিল। পরীক্ষা সফল হওয়ায় শুক্রবার সকাল ৮টায় আবার থ্রিজি-ফোরজি সেবা চালু করা হয়েছে।’

এর আগে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দেশে ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধ করে দেয় বিটিআরসি। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সবগুলো মোবাইল অপারেটরের কাছে পাঠানো এক চিঠিতে বিটিআরসি এই নির্দেশনা দেয়।

তাছাড়া বিটিআরসির নির্দেশনা পাওয়ার পরপরই ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধের কাজ শুরু করেছে বলে জানিয়েছে অপারেটরগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তারা। গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন সৈয়দ তালাত কামাল সাংবাদিকদের বলেন, বিটিআরসির নির্দেশনা পাওয়ার পরপরই আমরা বন্ধের কাজ শুরু করেছি।

এদিকে রবির কমিউনিকেশন বিভাগের কর্মকর্তা আশিকুর রহমান বলেন, ‘বিটিআরসির নির্দেশনার পর থেকে আমরা কাজ করছি। ফোরজি ও থ্রিজি সম্পূর্ণরূপে বন্ধের নির্দেশনা রয়েছে বিটিআরসির। কাল থেকে সকল গ্রাহক টুজি সেবা পাবেন।’