রাজনীতি

মাশরাফির নির্বাচনী প্রচার-প্রচারণা হঠাৎ স্থগিত

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিকে একাদশ নির্বাচন সামনে রেখে সারা দেশে শুরু হয়েগেছে নির্বাচনী প্রচারণা। এদিকে আজ নিরাপত্তার দায়িত্বরত অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। ওই পুলিশের আকস্মিক মৃত্যুতে সবধরনের নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মুর্তজা।

আজ ২৭ ডিসেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যায় ওই পুলিশ কমকর্তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন। জানা যায়, দায়িত্ব পালনকালে মারা যাওয়া পুলিশ কর্মকর্তার নাম মুনির। তিনি নড়াইল পুলিশের গোয়েন্দা বিভাগের সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে স্থানীয় এক সূত্রে জানা গেছে, আগামীকাল শুক্রবার সকালেই বন্ধ হচ্ছে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা। অন্যান্য প্রার্থীদের মতো শেষ মুহূর্তের প্রচারণায় অংশ নিচ্ছিলেন নড়াইল-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী মাশরাফি বিন মুর্তজা।

এদিকে জানা যায়, ওই এলাকায় দায়িত্ব পালন করছিলেন মুনির। বিকেলে পানি পান করতে গিয়ে হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় পুলিশের ওই কর্মকর্তাকে। হাসপাতালে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এদিকে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, মৃত্যুর সময় মনিরকে জড়িয়ে ছিলেন মাশরাফি। গোয়েন্দা কর্মকর্তার এমন আকস্মিক মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে শেষ দিনের যাবতীয় নির্বাচনি প্রচারণা কার্যক্রম স্থগিত করার সিদ্ধান্ত নেন নড়াইল-২ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা মাশরাফি।