খেলাধুলা

কে হচ্ছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নতুন অধিনায়ক?

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এ বড় চমক দিয়েছে কমিল্লা ভিক্টোরিয়ান্স। ক্রিকেট বিশ্বের এক বড় তারকাকে দলে ভিড়িয়েছে তারা। আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকা অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে দলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে এবারের মৌসুমে অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। যদিও অধিনায়কত্বে তামিম ইকবালের থেকে অনেকটাই এগিয়ে অস্ট্রেলিয়ান স্টিভ স্মিথ। কিন্তু দলে স্টিভেন স্মিথ যোগ দেয়ার কারণে নতুন করে ভাবছে অধিনায়কত্ব নিয়ে।

অস্ট্রেলিয়া জাতীয় দল সহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল একাধিক মৌসুমে অধিনায়কত্ব করেছেন স্টিভ স্মিথ। কিন্তু গত কয়েকদিন ধরে অধিনায়কের তালিকায় নতুন করে যোগ হয়েছে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের নাম। এ আসরে কুমিল্লার হয়ে প্রথম দিকে চার ম্যাচ খেলার কথা থাকলেও পরবর্তীতে জানা যায় পুরো আসরেই স্মিথকে পাবে কুমিল্লা।

স্মিথের নেতৃত্ব গুণ নিয়ে গোটা ক্রিকেট বিশ্ব পঞ্চমুখ। আর দলে পেয়েও স্মিথের ক্রিকেট মস্তিষ্ক ব্যবহারের চেষ্টা করবে না কুমিল্লা, তা কিছুটা অস্বাভাবিকই বটে। দলীয় সূত্র থেকে জানা যায়, কুমিল্লার দায়িত্ব স্মিথের কাঁধেই দেওয়া হবে। তামিমও নাকি এমনটিই চাইছে।