Notunshokal.com
জাতীয় বিনোদন

বাণিজ্য মেলার টিকিট এবার অনলাইনে পাওয়া যাবে

আগামীকাল বুধবার (৯ জানুয়ারি) ২৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হবে। মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মাসব্যাপী এই মেলার উদ্বোধন করবেন।

বাণিজ্য মেলার টিকিট এবারই প্রথমবারের মতো অনলাইনে কেনা যাবে। ফলে বাণিজ্য মেলায় আগ্রহীরা যে কোনও স্থান থেকে ওয়েব ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট, ক্রেডিট কার্ডের মাধ্য্যমে মেলার টিকিট কিনতে পারবেন। ওয়েব ঠিকানা: www.e-ditf.com। এছাড়া মোবাইল অ্যাপস হলো: E-DITF।

এবার টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্ত বয়স্ক ৩০ টাকা, অপ্রাপ্ত বয়স্ক ২০ টাকা এবং অনলাইনে হলে ২ টাকা চার্জ প্রযোজ্য। আগামী ২০২১ সালের মধ্যে পূর্বাচলে বাণিজ্য মেলা শুরু হবে বলে জানা গেছে।

বাণিজ্য মেলাকে দৃষ্টিনন্দন করা হবে জানিয়ে ইপিবির মহাপরিচালক অভিজিৎ চৌধুরী বলেন, এবারের বাণিজ্য মেলাকে আরও দৃষ্টিনন্দন করতে প্রধান গেট মেট্রোরেলের আদলে তৈরি করা হচ্ছে। পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের থিম থাকবে মেলা জুড়ে। এরই মধ্যে মেলার প্রস্তুতি শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

এবছর মেলায় সবমিলিয়ে ৫৫০টি স্টল থাকবে। এর মধ্যে রয়েছে- সংরক্ষিত মহিলা স্টল ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়ন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট তিনটি, সংরক্ষিত প্যাভিলিয়ন ৯টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৬টি, বিদেশি প্যাভিলিয়ন ২৬টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৯টি, বিদেশি প্রিমিয়ার স্টল ১৩টি, সাধারণ স্টল ২০১টি ও ফুড স্টল ২২টি।

আরও পড়ুন

হ্যাপির প্রথম ছবি শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো

Syed Hasibul

হোটেলে ভারতীয় অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik