Notunshokal.com
খেলাধুলা

ইংল্যান্ড বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে

চলতি মাসেই বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের। আর এই সফরকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিবেন টম ল্যামনবাই। সীমিত ওভারের ম্যাচে ইংলিশদের নেতৃত্ব দিবেন জেমি স্মিথ। এদিকে ইনজুরির কারণে এ সফরে নেই জ্যাক হেনেস, নিক কিম্বার এবং ইথান ব্রুকস।

বাংলাদেশ সফর নিয়ে ইংলিশ যুবাদের প্রধান কোচ জন লুইস বলেন, ‘উপমহাদেশে যেকোনো সফরের মতো এই সফরটিও বেশ কঠিন হবে বলে আশা করছি। বাংলাদেশ নিজেদের কন্ডিশনে অনেক কঠিন প্রতিপক্ষ, আমরা দেখেছি আমাদের সিনিয়র দল যখন সেখানে সফর করেছে। উপমহাদেশ সর্বদাই ট্রিকি এবং আমরা আশা করছি সেখানে খেলা যথেষ্ট কঠিন হবে।’

তিনি আরো বলেন, ‘আমি অবশ্য এই দলটিকে নিয়ে বেশ খুশি। আমরা বড়দিনের আগে ভারতে অনুষ্ঠিত ট্রেনিং ক্যাম্পে অনেক পরিশ্রম করেছি এবং আমি আসলেই দেখতে চাইছি ছেলেরা কিভাবে এই কন্ডিশনের সাথে নিজেদের মানিয়ে নিতে পারে ও কি শিখতে পারে এই সফর থেকে।’

উল্লেখ্য, আগামী ২৭শে জানুয়ারি একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে বাংলাদেশ সফর শুরু করবে ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল। এরপর ওয়ানডে ও টেস্ট সিরিজে মাঠে নামবে তারা।

ইংল্যান্ড (টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি) স্কোয়াডঃ কেসি অলড্রিজ, জর্জ বল্ডারসন, বেন চার্লসওর্থ, জর্ডান কক্স, অ্যাডাম ফিঞ্চ, লুইস গোল্ডসওর্থি, জর্জ হিল, লুক হলম্যান, টম ল্যামনবাই, ডমিনিক লিচ, জ্যাক মরলি, ড্যান মৌসলি, হামিদুল্লাহ কাদরি, উইল স্মিড, জেমি স্মিথ।

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও