Notunshokal.com
খেলাধুলা

এলবি মরকেল,সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন

২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এলবি মরকেলের। দক্ষিণ আফ্রিকার দলে একটা সময় বেশ দাপটেই খেলেছেন তিনি। কিন্তু ২০১৫ সালের ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর জাতীয় দলের জার্সিতে আর দেখা যায়নি তাকে।

এর আগেই অবশ্য শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তিনি। ২০১২ সালে ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তিনি। অন্যদিকে মাত্র এক ম্যাচের মধ্যেই সীমাবদ্ধ ছিল তার টেস্ট ক্যারিয়ার। জাতীয় দলের বাইরে যাওয়ার পর ঘরোয়া লিগে খেলতে থাকেন তিনি। কিন্তু এবার ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়ে দিলেন তিনি।

ক্যারিয়ারের ইতি টানার এমন কঠিন সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন, ‘ক্রিকেট মাঠে আমার সময় শেষ। আমি এই খেলা থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। গত ২০ বছর আমার জীবনের জন্য অবিশ্বাস্য এক ভ্রমণ ছিল। সারাজীবন মনে রাখার মতো অনেক স্মৃতি নিয়ে যাচ্ছি। আমার স্বপ্ন পূরণের সুযোগ করে দেয়ার জন্য টাইটান্সকে ধন্যবাদ জানাতে চাই।’

দেশের হয়ে এখন পর্যন্ত ৫৮টি ওয়ানডে আর ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন মরকেল। ওয়ানডতে ব্যাট হাতে ৭৮২ রানের পাশাপাশি ৫০টি উইকেট শিকার করেছেন তিনি। অন্যদিকে টি-টোয়েন্টিতে ৫৭২ রানের পাশাপাশি ২৬টি উইকেট শিকার করেছেন এলবি।

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও