Notunshokal.com
খেলাধুলা

রামোস ১০০ গোল পূর্ন করল

গতরাতে স্পানিশ কোপা ডেল রেতে লেগানসকে ৩-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এই ম্যাচে রিয়ালের প্রথম গোলটি করেন সার্জিও রামোস। আর এই গোলটি করেই নিজের ক্যারিয়ারে ১০০টি গোল করার মাইলফলক স্পর্শ করেন স্পানিশ এই ডিফেন্ডার।

রামোসের এই ১০০টি গোল এসেছে তিনটি দলে। রিয়াল মাদ্রিদ, মালাগা এবং স্পেনের হয়ে গোলের এই সেঞ্চুরি পূর্ন করেছেন সার্জিও রামোস।

এই ১০০ গোলের সিংহ ভাগ গোল আসে রিয়াল মাদ্রিদের জার্সিতে। ৮০টি গোল করেছেন রিয়ালের জার্সিতে। ৩টি গোল করেছেন মালাগার জার্সিতে এবং ১৭টি গোল করেছেন জাতীয় দল স্পেনের হয়ে।

রামোসের এই ১০০ গোল পূর্ন করতে প্রায় ১৪ বছর সময় লাগল। তার প্রথম গোলটি এসেছিল ২০০৪ সালের ১৬ সেপ্টেম্বর। সেভিয়ার বিপক্ষে গোলটি করেছিলেন তিনি।

রিয়াল মাদ্রিদের এই তারকার থেকে বেশি গোল করেছে দুজন ডিফেন্ডার। বলা ভালো, রামোস ব্যাতিত আর মাত্র ২জন ডিফেন্ডার ১০০ বা তার বেশি গোল করেছে। এরমধ্যে রোনাল্ড কোম্যান ১৯৩টি এবং আলবার্তো পাসারেল্লা ১৩৪টি গোল করেছেন।

রামোসের ১০০ গোলের ৫৯টি এসেছে লা লিগায়। কোপা ডেল রেতে এসেছে ৫টি, ১১টি এসেছে চ্যাম্পিয়নস লিগে, ইউরোপা লিগে একটি এবং স্পানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপে এসেছে ৭টি। স্পেনের হয়ে ১৭ গোলের ৫টি এসেছে প্রীতি ম্যাচে।

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও