খেলাধুলা

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ভক্তদের জন্য দারুণ সুখবর। ফিরে আসছেন স্টিভ স্মিথ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের প্রথমবারের মতো খেলতে এসেছেন অস্ট্রেলিয়া দুই সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। প্রথমবারের মতো বাংলাদেশে খেলতে এসে পেয়েছেন অধিনায়কত্ব। ডেভিড ওয়ার্নার অধিনায়কত্ব করেছেন সিলেট সিক্সার্সের হয় এবং স্টিভ স্মিথ অধিনায়কত্ব করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে মাত্র দুটি ম্যাচ খেলেই দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তবে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুটি ম্যাচ পরেই আবার বিপিএল খেলতে বাংলাদেশে আসছেন তিনি। যেখানে এই সপ্তাহেই তার ফিরে আসার কথা রয়েছে।

কুমিল্লার মিডিয়া ম্যানেজার সোহানুজ্জামান খান ক্রিকইনফোকে বলেন, ‘সে ফেরার জন্য বেশ ইতিবাচক। সিলেট পর্বে সম্ভাব্য তিনি ফিরতে পারেন। অস্ট্রেলিয়াতে সে এমআরআই করাবে, এটি বাংলাদেশে নেই এবং এ ব্যাপারে সে আমাদের অবিহিত করেছে।’

স্মিথের চোট পাওয়ার পর কুমিল্লার খেলাগুলো হচ্ছে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংসের বিপক্ষে যথাক্রমে ১১ ও ১৩ জানুয়ারি। রাজশাহীর বিপক্ষে ইতোমধ্যে খেলে জয় পেয়েছে কুমিল্লা। আগামী ১৫ জানুয়ারি থেকে সিলেট পর্ব শুরু হবে।

কুমিল্লাকে দুটি ম্যাচে নেতৃত্ব দিয়ে একটিতে জয় ও সমান হার দেখেছেন স্মিথ। যেখানে সিলেট সিক্সার্স ও রংপুর রাইডার্সের বিপক্ষে যথাক্রমে ১৬ ও শূন্য রান করেছেন।

এর আগে অনেক নাটকীয়তার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার অনুমতি পান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তাকে বিপিএলে খেলানোর পথ খুলে দিতে নিয়মেরও পরিবর্তন করে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিপিএলে প্রথমবারের মতো খেলতে আসা স্মিথ কনুইয়ের চোট নিয়েই এসেছিলেন ঢাকায়। ব্যাটিংয়ে তেমন সমস্যা না হলেও ফিল্ডিংয়ে বল থ্রোতে সমস্যা হচ্ছিলো তার।