Notunshokal.com
রাজনীতি

ড. কামাল হোসেন বলেন, অতীতেও করিনি, এখনো করছি না, ভবিষ্যতেও করব না

আজ ১২ জানুয়ারি শনিবার রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলছেন, ‘জামায়াতের সঙ্গে আমরা রাজনীতি করব না। অতীতেও করিনি, এখনো করছি না। ভবিষ্যতেও করব না।

এ সময় সাংবাদিকদের ড. কামাল হোসেন বলেন, ‘আমি এর আগেও কয়েক বার বলেছি, জামায়াতকে ধানের শীষ প্রতীক দেওয়া হবে জানলে আমি ঐক্য করতাম না। জামায়াতকে কেন ধানের শীষ প্রতীক দেওয়া হলো এজন্য বিএনপির কাছে আমি ব্যাখ্যা চেয়েছি। আগামীতেও এ বিষয়ে ব্যাখ্যা চাওয়া হবে।’

এ সময় গণফোরামের বিজয়ী দুই প্রার্থীর শপথ নেওয়া, না নেওয়া প্রসঙ্গে ড. কামাল বলেন, ‘আমাদের দুই বিজয়ী প্রার্থী শপথ নিবেন কি নিবেন না এটা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিব।’

এ সময় বিতর্ক না বাড়িয়ে সবার সমান সুযোগ নিশ্চিত করে সুন্দর নির্বাচনের দাবি জানান ড. কামাল হোসেন। ড. কামাল বলেন, ‘তড়িঘড়ি করে জাতীয় ঐক্যফ্রন্ট করায় কিছু ভুলত্রুটি ছিল।

তিনি আরও বলেন, ‘দেশের স্বার্থে সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে সিদ্ধান্ত নিতে চাইলে তারা অবশ্যই নিতে পারে। দুই-তিন মাসের মধ্যে আরো একটা ভালো নির্বাচন করে দেওয়া, তারচেয়ে কম সময়ে করা যেতে পারে, তারা চাইলে। যেখানে সকলে অংশগ্রহণ করে ভোট দিতে পারে।’ এ সময় এক লিখিত বক্তব্যে বলা হয় আগামী ২৩ ও ২৪ মার্চ গণফোরামের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে।

আরও পড়ুন

হ্যাকের কবলে ‘পার্থের’ ফেসবুক আইডি

Syed Hasibul

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul