খেলাধুলা

ক্রিস গেইলের সাথে ওপেনিং এ ব্যাটিংয়ে নামলেন মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি রংপুর রাইডার্স এবং রাজশাহী কিংস। মাশরাফি বিন মর্তুজা দলের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৩৫ রান সংগ্রহ করেছে মেহেদী হাসান মিরাজের দল। জবাবে রংপুর রাইডার্সের হয়ে ক্রিস গেইলের সাথে ওপেনিং এ ব্যাটিংয়ে নেমেছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

প্রথমে ব্যাট করা রাজশাহী নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন জাকির হাসান।

রোববার (১৩ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হয়। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই আসরে ছন্নছাড়া রাজশাহী এদিনও ভালো শুরু করতে পারেনি। দলীয় ৬ রানে ও ব্যক্তিগত শূন্য রানে মাশরাফির বলে মাঠ ছাড়েন ওপেনার ও দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। মাশরাফি পরে ১৮ রান করা সৌম্য সরকারের উইকেটটিও তুলে নেন।ব্যক্তিগত ১৪ রানে সোহাগ গাজী ফেরান আরেক ওপেনার মুমিনুল হককে। তবে দুই বিদেশি রিক্রুট মোহাম্মদ হাফিজ (২৬) ও রায়ান টেন ডয়েসকাটে (১৪) রান আউট হয়ে প্যাভিলিয়নমূখী হন।

রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন জাকির হাসান। ৩৬ বলে দুটি চার ও একটি ছক্কার সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি।

দুর্দান্ত বল করা মাশরাফি ৪ ওভারে ২২ রানের বিনিময়ে দুটি উইকেট নেন। দুই উইকেট পান ফরহাদ রেজাও। এছাড়া সোহাগ গাজী ও শফিউল ইসলাম একটি করে উইকেট নেন।

টুর্নামেন্টের ষষ্ঠ আসরে রংপুর এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলে দুটিতে জয় ও সমান ম্যাচে হার দেখেছে। তবে রাজশাহী তিন ম্যাচের একটিতে জয় ও দুটিতে হেরে তলানিতে আছে।

রাজশাহী কিংস একাদশ: মুমিনুল হক, মেহেদি হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, রায়ান টেন ডেয়েসকাটে, জাকির হাসান (উইকেটরক্ষক), লরি ইভানস, আরাফাত সানি, কামরুল ইসলাম, ইসুরু উদানা, মোস্তাফিজুর রহমান।

রংপুর রাইডার্স একাদশ: ক্রিস গেইল, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাহিদুল ইসলাম, ফারহাদ রেজা, সোহাগ গাজী, শফিউল ইসলাম, নাজমুল ইসলাম।