খেলাধুলা

মুস্তাফিজের উপর সম্পূর্ণ বিশ্বাস ছিল বন্ধু মিরাজের

শেষ ওভারে মুস্তাফিজ যে কতটা ভয়ংকর সেটা আজ আবার প্রমাণ করলেন তিনি। যদিও গত আইপিএলে শেষ ওভারে দলকে জেতাতে পারেননি মুস্তাফিজ। কিন্তু এরপর জ্বলে ওঠেন তিনি। শেষদিকের ওভারে ভালো করতে পারেন সেই প্রমাণ রেখেছেন আইপিএলের আগে শ্রীলঙ্কায় হওয়া নিদাহাস ট্রফিতে, আইপিএলের পরে দুবাইতে হওয়া এশিয়া কাপেও। এবার তিনি নিজের স্লগ ওভারের পারদর্শীতার ছাপ রাখলেন বিপিএলের ম্যাচেও।

চলতি আসরে অন্য ছয় দলের তুলনায় বেশ দুর্বলই হয়েছে মোস্তাফিজুর রহমানের দল রাজশাহী কিংস। তরুণ মেহেদি হাসান মিরাজকে অধিনায়ক ঘোষণা করে সবাইকে চমকেও দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। দলের প্রথম জয়ে ছিলো মিরাজের অগ্রণী ভূমিকা, দলের দ্বিতীয় জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন মোস্তাফিজুর রহমান।

ম্যাচ শেষে মুস্তাফিজকে নিয়ে অধিনায়ক মেহেদী হাসান মিরাজ বলেন, ‘মুহূর্তটা অসাধারণ, দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছি আমরা। ছেলেরা সত্যি ভালো খেলেছে। জাকির ম্যাচ সেরা হয়েছে, ব্যাটিংয়েও ভালো করেছে। মুস্তাফিজ বল হাতে অসাধারণ ছিল, শুরুর দিকে রাব্বি দুটো ব্রেক থ্রু এনে দিয়েছে।

‘মাঝে হাফিজ ভাই ম্যাচে স্পিন দিয়ে নিয়ন্ত্রণ করেছেন। সব মিলিয়ে ছেলেরা অনেক অবদান রেখেছে। আর শেষ ওভারে মুস্তাফিজের উপর আত্মবিশ্বাস ছিল যে সে দলকে জেতাতে পারবে।’

শেষ ওভারে জয়ের জন্য রংপুরের প্রয়োজন ছিল মাত্র ৯ রান। শেষ ওভারে দারুণ বোলিংয়ে এসে করে মাত্র ৩ রান দিয়েছেন মুস্তাফিজ। ৫ রানের উত্তেজনাপূর্ণ ম্যাচ জিতে আসরের দ্বিতীয় জয় তুলে নেয় রাজশাহী।