খেলাধুলা

ঢাকা পর্ব শেষে সেরা উইকেট শিকারী বোলার যারা

বিপিএলের এখন পর্যন্ত ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আর এই ১৪ ম্যাচ শেষ হওয়ার মধ্য দিয়ে শেষ হল ঢাকা পর্ব। ঢাকা পর্ব শেষে এবার বিপিএল যাবে সিলেটে। আর সিলেটে বিপিএল যাওয়ার আগে আমরা দেখেনেই বিপিএলে ঢাকা পর্বে বোলারদের অবস্থা।

বোলিংয়ে সবার উপরে আছে বাংলাদেশ জাতীয় দল ও রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি মর্তুজা। ৫ ম্যাচে ১০টি উইকেট তুলে নিয়েছেন তিনি।

দুই নম্বরে আছে চিটাগাং ভাইকিংসের পেসার রবি ফ্রাইলিঙ্ক। ৪ ম্যাচে তার উইকেট ৯টা। সমান ৯টি উইকেট নিয়ে তালিকার তিন আছেন সফিউল। তবে তিনি ম্যাচ খেলেছেন ৫টি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার সাইফ উদ্দিন ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে আছেন তালিকার চারে। সমান ৭টি উইকেট নিয়ে পাঁচে আছে তাসকিন আহমেদ। তিনি ম্যাচ খেলেছেন ৩টি। সাকিবের উইকেটও ৭টি। সেজন্য সাকিবের ম্যাচ লেগেছে ৪টি।

৪ ম্যাচে ৬ উইকেট নিয়ে ৬ নম্বরে আছেন রুবেল হোসেন। এরপর তালিকায় আছেন ফরহাদ রেজা। ৫ ম্যাচে ৬ উইকেট তার। খালেদ আহমেদ ৪ ম্যাচে ৬ উইকেট নিয়ে আছেন রেজার পেছনেই।

আলিস ইসলাম, আফ্রিদি, শুভাগত হোম, নারিন প্রত্যকেরই উইকেট পাঁচটি করে। উদানা, নাঈম হাসান, বিনি হাওয়েল, নাজমুল ইসলাম, আবু জায়েদ প্রত্যেকেই উইকেট নিয়েছে ৪টি করে।