খেলাধুলা

পান্ডিয়া-রাহুলের মত এবার ফেঁসে যাচ্ছেন কোহলি

ভারতের জনপ্রিয় টেলিভিশন শো ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে মহিলাদের প্রতি অশালীন মন্তব্য করায় নিষিদ্ধ হয়েছেন ভারতীয় দুই ক্রিকেটার হার্ডিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। অনেক বছর আগে ঠিক এমনই এক মন্তব্য করেছিলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

নারীদের নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন কোহলি। আর এমন কথা বোলার পর অনুতপ্ত হননি কোহলি। এমনকি এজন্য ক্ষমাও চাননি তিনি। এবার কি তাহলে ফেঁসে যাচ্ছেন ভারতীয় এই অধিনায়ক?

এটি পুরনো একটি ভিডিও। সেখানে এক নারী উপস্থাপকের প্রশ্নের জবাব দিচ্ছিলেন কোহলি। ‘আপনার সব থেকে কম সময়ের ব্লাইন্ড ডেট কোনটা?’ এমন প্রশ্নের জবাবে হাসতে হাসতে কোহলি বলেছিলেন, ‘আমি একবার একটা ব্লাইন্ড ডেটে গিয়ে পাঁচ মিনিটের মধ্যে ফিরে এসেছি। মেয়েটাকে দেখার পরই ছুটে পালাই। উপস্থাপক বিরাটের কাছে জানতে চান, এমনটা করার কারণ কী! বিরাট উত্তরে বলেন, মেয়েটা বিশ্রী দেখতে ছিল।’

সম্প্রতি পান্ডিয়া ও রাহুলের এমন মন্তব্য নিয়ে গোটা ভারতে চলছে সমালোচনা। তাদের ব্যাপারে কোহলি বলেছেন, ‘তাদের মনোভাব কোনওভাবেই তার দলের ড্রেসিংরুমের সংস্কৃতির পরিচায়ক নয়।’ তার এমন কথায় বোঝা যায় তিনি এরকম মন্তব্য সমর্থন করেন না।
কিন্তু হটাৎ করেই এমন একটি ভিডিও সবার সামনে এসেছে যেখানে কোহলিকে পান্ডিয়া-রাহুলের মত আপত্তিকর মন্তব্য করতে শোনা যাচ্ছে। এখন কোহলির সেই ভিডিওর পর কি অবস্থা সেটাই দেখার পালা।