Notunshokal.com
খেলাধুলা

বিশ্বরেকর্ড গিলক্রিস্টকে ছাড়িয়ে সরফরাজে ধোনি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে বিশ্বরেকর্ড গড়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। মহেন্দ্র সিং ধোনি, অ্যাডাম গিলক্রিস্ট ও অ্যালেক স্টুয়ার্টকে ছাড়িয়ে গেছেন তিনি। ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে বিশ্বরেকর্ড গড়েন এই উইকেটকিপার।

ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনুষ্ঠিত সিরিজের শেষ টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট দশটি ক্যাচ ধরেন তিনি। টেস্ট ইতিহাসে এর আগে উইকেটকিপার অধিনায়ক একই ম্যাচে দশটি ক্যাচ ধরতে পারেননি। কিন্তু অধিনায়ক উইকেটকিপার হিসেবে এবার এক টেস্টে সর্বাধিক ক্যাচ ধরার বিশ্বরেকর্ড গড়লেন সরফরাজ৷

এর আগে এই রেকর্ডটি ছিল ধোনি, গিলক্রিস্ট ও অ্যালেক স্টুয়ার্টের। তিনজনই দলকে নেতৃত্ব দিতে নেমে উইকেটের পিছনে দাঁড়িয়ে এক টেস্টে ৮টি ক্যাচ ধরেছিলেন। কিন্তু সরফরাজ দলকে নেতৃত্ব দিতে নেমে উইকেটের পিছনে দাঁড়িয়ে এক টেস্টে ১০টি ক্যাচ নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন।

প্রথম ইনিংসে তিনি মার্করাম, এলগার, হামজা, বাভুমা ও রাবাদার ক্যাচ ধরে তাদের সাঝঘরে পাঠান। এরপর দ্বিতীয় ইনিংসে একে একে তিনি ক্যাচ ধরে সাঝঘরে পাঠান এলগার, মার্করাম, আমলা, বাভুমা ও অলিভিয়েরেকে।

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও