খেলাধুলা

আজ হাফ সেঞ্চুরি করে মুশফিকুর রহিম ছাড়িয়ে গেছেন মারলন স্যামুয়েলসকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মাঝারি মানের দল নিয়ে বিপিএলে বাজিমাত করছে তার দল চিটাগাং ভাইকিংস। ৪ ম্যাচের মধ্যে তিনটিতে জয় লাভ করেছে চিটাগাং ভাইকিংস। আজ খুলনা টাইটানস এর বিপক্ষে জয়ের পথে মুশফিকের দল।

বিপিএলের ষষ্ঠ আসরের প্রথমবারের মতো দুশো ছাড়ানো ইনিংস উপহার দিল চিটাগং ভাইকিংস। শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১৪ রান সংগ্রহ করে মুশফিকুর রহিমের দল। তাতে মুশফিকের অবদান ছিল ৫২ রান। মাত্র ৩২ বলে আজ হাফ সেঞ্চুরি তুলে নিয়ে মুশফিক।

আর এই অর্ধশতক করে বিপিএল এর সর্বোচ্চ হাফ সেঞ্চুরি হাঁকানো ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। ১৫ টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

এর পরে যৌথভাবে ছিলেন মুশফিকুর রহিম এবং মারলন স্যামুয়েলস। ৯টি করে সেঞ্চুরি ছিল এই দুজনের। কিন্তু আজ খুলনা টাইটানস এর বিপক্ষে হাফ সেঞ্চুরি করার ফলে মুশফিকুর রহিম ছাড়িয়ে গেছেন মারলন স্যামুয়েলসকে।