খেলাধুলা

সাব্বির,সবাইকে ছাড়িয়ে গেলেন

দীর্ঘদিন অফ ফর্মে থাকার পর অবশেষে জ্বলে উঠলেন সাব্বির রহমান। আর সেই জ্বলে উঠা সাব্বির আজ রংপুরের বিপক্ষে দানবীয় এক ইনিংস খেলেন। বিধ্বংসী এই ইনিংসে ৫১ বলে ৮৫ রান করেন সাব্বির। এবারের বিপিএলে এটাই ব্যক্তিগত সবচেয়ে বড় সংগ্রহ। এর আগে রংপুরের রাইলি রুশো করেছিলেন ৮৪ রান।

চলতি বিপিএলের আজেকে ২১তম ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের সিলেট। ব্যাটিংয়ে নেমে লিটন, আফিফ ও ওয়ার্নার সাহঘরে ফিরে গেলেও একা কাধেঁ দলকে টেনে তোলেন সাব্বির রহমান। দারুণ খেলছেন এ হার্ডহিটার ব্যাটসম্যান। এবারের বিপিএলে ব্যক্তিগত রানের ইনিংসের হিসাবে সবাইকে ছাপিয়ে গেছেন তিনি।

সাব্বির এদিন ৫১ বলে ৮৫ রানের ইনিংস খেলে শফিউল ইসলামের বলে রুশোর হাতে তালুবন্দি হন তিনি। তার ইনিংসে ছিল ৫টি চার ও ছয়টি ছক্কার মার। মাত্র ৩৪ বলে ২ চারের বিপরীতে ৪ ছক্কায় পঞ্চাশ স্পর্শ করেন তিনি। সাব্বির রহমানের ৮৫ রানের এই ইনিংসটি এখন পর্যন্ত চলতি বিপিএলের সর্বোচ্চ রানের ইনিংস।

এছাড়া সাব্বিরের এই ৮৫ রানে বিপিএলে ১২০০ রান করার মাইলফলক স্পর্শ করেন। একই সাথে ইমরুল কায়েসকে ছাড়িয়ে বিপিএলে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান এখন তিনি। ইমরুলের রান ছিল ১২৩৯। আজকের ৮৫ রানের ইনিংসের সুবাধে তার রান এখন ১২৬২।