জাতীয়

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও আশা করিনি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, অতীতে কখনও এ ধরনের নির্বাচন হয়নি। এবারের নির্বাচনে কোনও পুলিশ হতাহত হয়নি। এবারের নির্বাচন ছিল উৎসবমুখর।

সোমবার (২১ জানুয়ারি) নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও (আওয়ামী লীগ) আশা করিনি। তাই বিএনপি নেতাদের আবারও বলবো, নাচতে না জানলে উঠোন বাঁকার মতো কথাবার্তা না বলে বিচার বিশ্লেষণ করুন।

আওয়ামী লীগ এই নির্বাচনে বহুমাত্রিক প্রচারণা করেছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, প্রার্থীরা মোবাইলেও প্রচার করেছেন, কিন্তু বিএনপি তা করেনি। অনেক জায়গায় তারা পোস্টারই লাগায়নি। তাই বিএনপি নেতাদের বলবো, প্রতিদিন প্রেস কনফারেন্স করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ না করে, কেন নির্বাচনে হারলেন, কেন প্রার্থীরা প্রচারণা চালাননি, কারা মনোনয়ন বাণিজ্য করেছে, এগুলো বিচার বিশ্লেষণ করেন। এগুলো দরকার।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি নির্বাচনে হেরে গিয়ে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসংলগ্ন কথাবার্তা বলছেন। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তারা এ সব কথাবার্তা বলছেন।

তিনি বলেন, তারা জানতেন নির্বাচনে তাদের ভরাডুবি হবে। এটা জেনেই তারা ৩০০ আসনে ৮০০ প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। এটি তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের বহিঃপ্রকাশ। তারা নির্বাচনে প্রচারণায় নামেনি, তাদের লক্ষ্য ছিল অংশগ্রহণ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।