খেলাধুলা

ইভেন লুইস এর সেঞ্চুরি ওহাব রিয়াজ এর হ্যাটট্রিক। খুলনা বিপক্ষে বিশাল ব্যবধানে ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বিপিএলে আজকের ম্যাচে দুটি রেকর্ড করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমটি এবারের মৌসুমে দ্রুততম সেঞ্চুরি তুলে নিয়েছে ইভেন লুইস এবং দ্বিতীয় টি বোলিংয়ে হ্যাটট্রিক করেছেন ওহাব রিয়াজ। ৮০ রানের দাপুটে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসলো ইমরুল কায়েসের দল।

লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত হওয়া খুলনা টাইটান্স অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ চেয়েছিলেন, শেষের দুইটা ম্যাচ অন্তত জিততে। কিন্তু সেটা হতে দিলো না কুমিল্লা। লুইস, ইমরুলদের দেয়া রানের পাহাড় টপকাতে গিয়ে শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত খেই হারিয়ে ফেলে খুলনা। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনিংয়ে ব্যাট করা ব্রেন্ডন টেইলর।

মিডল অর্ডারের ব্যর্থতার পর টেল এন্ডে তাইজুল, শরিফুলরা দিশেহারা হয়ে যায় ওয়াহাব রিয়াজের পেসে। মড়ার উপর খাড়ার ঘা হয়ে আসে তার হ্যাটট্রিক। ১৯তম ওভারে ডেভিড ওয়াইসি, তাইজুল এবং সাদ্দামকে তুলে নিয়ে হ্যাট্রিক পূরণ করেন ওয়াহাব।

এর আগে মাত্র ২ রানের জন্য বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোরের রেকর্ডটা নিজেদের দখলে নিতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুলনা টাইটান্স বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে তারা সংগ্রহ করে ২৩৭ রান। বর্তমানে রেকর্ডটি রংপুর রাইডার্সের দখলে। চলতি আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে রাইলি রুশো এবং অ্যালেক্স হেলসের সেঞ্চুরিতে ২৩৯ রান করে মাশরাফির দল।

আর আজ (সোমবার) আসরে চতুর্থ সেঞ্চুরি দেখল বিপিএল। ৪৯ বলে ১০৯ রানের ইনিংস খেললেন উইন্ডিজ ওপেনার এভিন লুইস। বিপিএলে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ২০১৫ সালে বরিশাল বুলসের হয়ে শতক হাঁকিয়েছিলেন তিনি।

তার ব্যাটে ভর করে পয়েন্ট টেবিলের তলানির দল খুলনা টাইটান্সের বিপক্ষে রানের পাহাড় তুলে দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জিততে হলে রেকর্ড গড়তে হতো মাহমুদুল্লাহদের। বিপিএলে এর আগে সর্বোচ্চ ১৯৮ রান তাড়া করে জেতার রেকর্ড আছে সিলেট রয়্যালসের।

টস জিতে কুমিল্লাকে আগে ফিল্ডিংয়ে পাঠান খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন এভিন লুইস। শুরুতে তামিম কিছুটা হিসেবি ব্যাটিং করলেও লুইস ছিলেন আগ্রাসী। ইমরুল কায়েসের ব্যাটও ঝড়ে তুলেছে এদিন। পেরেরা আফ্রিদিরা সেভাবে জ্বলে উঠতে না পারলেও শামসুর রহমানকে নিয়ে বিশাল সংগ্রহ দাঁড় করায় লুইস।