খেলাধুলা

আমি আগামী আসর ও রংপুর রাইডার্সের হয়ে পুরো মৌসুম খেলতে চাই : এবি ডি ভিলিয়ার্স

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল খেলতে এসেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। এসেই মন জয় করে নিয়েছে পুরো বাংলাদেশের। গত ১৭ জানুয়ারি প্রথমবারের মতো বিপিএল খেলতে বাংলাদেশে পা রাখেন ডি ভিলিয়ার্স। ১৯ জানুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক দলের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেন তিনি। সে ম্যাচে ২টি করে চার-ছক্কার মারে ২১ বলে ৩৪ রান করেন তিনি।

এরপর ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে ১৮১ রান তাড়া করার ম্যাচে ৩ চার ও ৪ ছক্কার মারে ৪১ রান আসে ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। আর চট্টগ্রামে রংপুরের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ১ রানে থামেন তিনি। কিন্তু গতকাল দেখালেন নিজের ব্যাটিং কারিশমা।

তিনি যে কতটা ভয়ংকর সেটা হাড়ে হাড়ে টের পেয়েছেন সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটস। করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। কিন্তু খুব দ্রুতই দেশে ফিরে যাচ্ছেন তিনি। মূলত পরিবারকে সময় দেওয়ার জন্যই বিপিএল ছাড়ছেন তিনি।

তবে আগামী বছর পুরো মৌসুমের জন্য বিপিএলে খেলতে আসবে এবি ডি ভিলিয়ার্স এমনটাই কথা দিয়ে গেলেন তিনি। আরে সেটি হয়তো বা হতে পারে রংপুর রাইডার্স এর হয়েই। তার কারণ রংপুরের সবার সঙ্গে যে ভালো একটা বন্ধন সৃষ্টি হয়েছে, সেটিও মনে করিয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স।

তিনি বলেন, ‘সত্যি বলতে খুব অল্পসময়ই রংপুর দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু হয়ে গেছে। দলের টিম ম্যানেজমেন্ট কিংবা খেলোয়াড়- সবাই বেশ আন্তরিক। দলের ভেতরের পরিবেশও অসাধারণ। কিন্তু আমি বেশ খানিকটা আবেগপ্রবণ মানুষ। আমি আমার পরিবারকে সময় দেয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছি। একই কারণে বিপিএল থেকেও বিদায় নিতে হবে।’

নিজের চলে যাওয়ার খবর নিশ্চিত করলেও ডি ভিলিয়ার্স জানিয়েছেন পরের মৌসুমে আবার আসবেন বিপিএল খেলতে, আরও বেশি সময় নিয়ে। তিনি বলেন, ‘এখানের সময়টা আমি বেশ উপভোগ করছি। আমি পরের আসরেও এখানে খেলতে চাই। আরও বেশি সময়ের জন্য। সে ব্যাপারে দলের কর্তাদের সঙ্গে কথা বলেই যাবো।’