খেলাধুলা

কোচের পদ থেকে পদত্যাদ করছেন হাথুরুসিংহে

বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করার সময়কালে দলের পাশাপাশি দল নির্বাচনের দায়িত্ব অনেকটাই নিজের দিকে নিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশের পর নিজ দেশ শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন তিনি। সেখানেও নিজের ক্ষমতার প্রদর্শন শুরু করেন তিনি।

হাথুরুসিংহের দাবিতে দল নির্বাচন করার পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) একাধিক কমিটিতেও জায়গা পান তিনি। কিন্তু এরপরেও দলের পারফরম্যান্স ভালো না হওয়ায় এবার লঙ্কান ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দোর নির্দেশে নির্বাচক প্যানেলের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় হাথুরুসিংহেকে।

এদিকে নির্বাচক কমিটি থেকে হাথুরুসিংহকে সরিয়ে দেওয়ায় বেশ চটেছেন তিনি। শ্রীলঙ্কার বেশ কয়েকটি গণমাধ্যমের মতে, এই ঘটনার জন্য কোচের পদ থেকেও পদত্যাগ করতে পারেন হাথুরুসিংহে! কেননা এই বিষয়টি খুব একটা ভালোভাবে নেননি তিনি।

বোর্ডের একটি সূত্র এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমকে বলে, ‘নতুন ব্যবস্থা নেওয়ার পর তার একটি তালিকা এরই মধ্যে অস্ট্রেলিয়ায় অবস্থান করা টিম ম্যানেজমেন্টের কাছে পাঠানো হয়েছে। দ্বিতীয় টেস্টের চূড়ান্ত একাদশ ঠিক করবে ওই নতুন সেটআপ এবং ক্যানবেরায় অনুষ্ঠিতব্য ওই টেস্টের একাদশ নির্বাচনে কোচের কোনো হাত থাকবে না।’