খেলাধুলা

চিটাগংকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল কুমিল্লা

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম। জবাবে ব্যাট করতে নামলে বৃষ্টি হানা দেয়। যার ফলে ম্যাচে ১ ওভার কমিয়ে আনা হয়।

ফলে নির্ধারিত ১৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৬ রান করে চিটাগং। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রানে অপরাজিত ছিলেন মোসাদ্দেক। অন্যদিকে ৩৩ রান করেন শেহজাদ, ১৩ রান করেন জাদরান। বাকি কেউ দুই অঙ্কে পৌঁছাতে পারেনি। কুমিল্লার হয়ে মেহেদি ১টি ওহাব, সাইফিউদ্দিন ও আফ্রিদি ২টি করে উইকেট শিকার করেন।

১১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরেন এনামুল হক। খালেদের বলে উইকেটকিপার শেহজাদের হাতে ধরা পড়ে মাত্র ৮ রান করেই ফেরেন তিনি। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন তামিম ও সামসুর। কিন্তু ৩৬ রানে রাহীর বলে রাজার হাতে ধরা পরে ফেরেন সামসুর।

অন্যদিকে অর্ধশতক হাঁকিয়েছেন তামিম। ৪ চার ও ২ ছয়ে অর্ধশতক পূর্ণ করেন তামিম। অন্যদিকে রাহীর বলে শেহজাদের হাতে তালুবন্ধি হয়ে ৮ রান করে ফেরেন ইমরুল। শেষ পর্যন্ত তামিম ৫৪ রানে ও পেরেরা ১০ রানে অপরাজিত ছিলেন।

এরই ফলে ১৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কুমিল্লা। চিটাগংয়ে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এনামুল হক (উইকেটরক্ষক), ইমরুল কায়েস (অধিনায়ক), সামসুর রহমান, এভিন লুইস, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মেহেদি হাসান, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন, ওহাব রিয়াজ।

চিটাগং ভাইকিংস একাদশ: মোহাম্মদ শেহজাদ, ইয়াসির আলী, ক্যামেরন ডেলপোর্ট, সিকান্দার রাজা, মুশফিকুর রহিম, নাজিবুল্লাহ জাদরান, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, খালেদ আহমেদ, সাদমান ইসলাম, আবু জায়েদ।