খেলাধুলা

চিটাগং ভাইকিংস ঘরের মাঠে জয়ের দেখা পেল ঢাকাকে উড়িয়ে দিয়ে

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ বুধবার (৩০ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগংয়ের অধিনায়ক মুশফিকুর রহিম।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান করে চিটাগং। দলের হয়ে ডেলপোর্ট ৭১, মুশফিক ৪৩ রান করেন। ঢাকার হয়ে রাসেল ৩টি ও নারিন ২টি উইকেট শিকার করেছেন।

১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। রানের খাতা না খুলেই রাহীর বলে শেহজাদের হাতে ধরা পড়ে ফেরেন নারিন। এরপর রাহীর বলে লেগ বিফোরের ফাঁদে পরে মাত্র ৬ রান করে ফেরেন রনি।

এরপর রান আউটের শিকার হয়ে ১১ রান করে ফেরেন মিজানুর। মিজানুরের পর ব্যাট হাতে দলের হাল ধরেন সাকিব-সোহান। তবে ব্যক্তিগত ৩৩ রানে ডেলপোর্টের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন সোহান। এরপর রানের খাতা না খুলেই রান আউটের শিকার হয়ে ফেরেন পোলার্ড।

এরপর ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রাসেল ও সাকিব। কিন্তু ৩৯ রানে শানাকার বলে ডেলপোর্টের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন রাসেল। এরপর ৫ রান করে নাঈমের বলে তার হাতে ধরা পড়ে ফেরেন শুভাগত। অন্যদিকে ৪১ বলে ৫ চার ও ১ ছয়ে অর্ধশতক পূর্ণ করেন সাকিব।

কিন্তু এরপরের বলেই নাঈমের হাতে ধরা পড়ে ফিরে যান সাকিব। তাকে ফেরান শানাকা। এরপর ২ রান করে ফেরেন মাহমুদুল। রাহীর বলে সাদমানের হাতে ধরা পড়ে ফেরেন তিনি। তবে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৩ রান করতে সক্ষম হয় ঢাকা। ঢাকাকে ১১ রানে হারিয়ে ঘরের মাঠে টানা তিন ম্যাচ হারের পর জয়ের দেখা পেল চিটাগং।

ঢাকা ডায়নামাইটস একাদশ: সুনিল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, মিজানুর রহমান, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মাহমুদুল হাসান, অ্যান্ড্র বির্চ, রুবেল হোসেন।

চিটাগং ভাইকিংস একাদশ: মোহাম্মদ শেহজাদ, ইয়াসির আলী, ক্যামেরন ডেলপোর্ট, সিকান্দার রাজা, মুশফিকুর রহিম (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, খালেদ আহমেদ, দাসুন শানাকা, নাজমুল হোসেন মিলন, আবু জায়েদ রাহী।