খেলাধুলা

মেজাজ হারিয়ে মোসাদ্দেককে মাঠ থেকে বের করে দিলেন মুশফিক!

মেজাজ হারিয়ে মোসাদ্দেককে মাঠ থেকে বের করে দিলেন মুশফিক! চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ষষ্ঠ আসরের খেলা। এদিকে দিন যতো গড়াচ্ছে ততোই জমে উঠছে বিপিএল। এদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ব্যাটিং বান্ধব উইকেটে এটি খুব কঠিন কোনো ব্যাপার নয়। এমন সময় যদি ফিল্ডিং করা দল একটি ক্যাচ ছেড়ে বসে! এ সময় উত্তেজিত হয়ে মুশফিক মোসাদ্দেককে মাঠ থেকে বেরিয়ে যেতে বলছেন!

আজ এমন ঘটনা ঘটেছে ঢাকা ডায়নামাইটস ও স্বাগতিক চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচে। নাঈম হাসানের বলে শুভাগত হোমের জোরে হাঁকানো শট ছুটে গিয়েছিল মোসাদ্দেক হোসেন সৈকতের দিকে। তবে সৈকত সেই ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হন। এতে চটে গিয়ে চিটাগং অধিনায়ক মুশফিক মোসাদ্দেককে মাঠ থেকে বের হয়ে যেতে বলেন।

এ সময় অধিনায়কের কথা শুনে মোসাদ্দেকও সুবোধ বালকের মত মাঠ ছেড়ে বেরিয়ে যান। তার বদলি হিসেবে ফিল্ডিং করতে নামেন একাদশের বাইরে থাকা সাদমান ইসলাম। এমন ঘটনা বিরল বটে, তবে প্রশ্ন উঠছে হুট করে মোসাদ্দেকের এমন মাঠ ছাড়া নিয়ে। এ ব্যাপারে দেশের প্রথম সারির আম্পায়ার এনামুল হক মণি জানিয়েছেন, মোসাদ্দেক ঠিক কী কারণে মাঠ ছেড়েছেন সেটি বোধগম্য নয় তার কাছেও।

এদিকে মণির ভাষ্য, ‘একজন ফিল্ডার তিন কারণে মাঠ ছাড়তে পারে। প্রথমত, সে যদি অসুস্থ হয়। দ্বিতীয়ত, যদি চোট পায়। তৃতীয়ত, সবার সম্মতি অনুযায়ী মাঠের বাইরে যেতে পারে। সৈকত কি এই তিনটির কোনো একটি কারণে মাঠ থেকে বেরিয়ে গেছে? ঠিক বলতে পারছি না।’

মুশফিকের এমন মেজাজ হারানো সবার নজর কাড়লেও একে নেতিবাচকভাবে দেখছেন না জাতীয় দলের প্রধান নির্বাচক ও বিপিএলে মুশফিকের দল চিটাগং ভাইকিংসের অন্যতম সদস্য মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি জানিয়েছেন, শুধু মুশফিকের ‘হুমুক’-ই নয়, মোসাদ্দেকের মাঠ ছাড়ার কারণ ছিল তার কনিষ্ঠ আঙ্গুলের ব্যথা। তিনি বলেন, ‘শ্বাসরুদ্ধকর মুহূর্তে অধিনায়কের মেজাজ হারানো অস্বাভাবিক নয়। তবে মুশফিক বের হয়ে যেতে বলেছে বলেই শুধু নয়, সৈকত কনিষ্ঠ আঙুলেও ব্যথা পেয়েছে। এ কারণে মাঠের বাইরে চলে এসেছে।’