জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,সবার সমান অধিকার নিশ্চিত করাই আমাদের লক্ষ্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এখানে কাউকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বা অবহেলিত ভাবলে চলবে না। সকলকে ভাবতে হবে সবাই এই দেশের নাগরিক এবং প্রত্যেক নাগরিকের সমান অধিকার। আমরা সেটাই নিশ্চিত করতে চাই এবং এটা নিশ্চিত করবো-এটাই আমাদের লক্ষ্য।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৫০০ জন সদস্যকে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, শিক্ষা-দীক্ষায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের জন্য আমাদের সব জনগোষ্ঠী যেন সমান সুযোগ পায়, কেউ যেন অহেলিত না থাকে। কেউ যেন দূরে পড়ে না থাকে, সেটিই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, আমি এটিই চাই- শিক্ষা-দীক্ষা নিয়ে সবাই রাষ্ট্রপরিচালনায় আসবে। বিভিন্ন ক্ষেত্রে নিজেদের মেধা বিকাশের সুযোগ পাবে।

শেখ হাসিনা বলেন, এখানে কেউ নিজেকে এটা মনে করলে চলবে না যে, আমরা ক্ষুদ্র নৃ গোষ্ঠী বা আমরা কেউ অবহেলিত। সেটা কেউ ভাবলে চলবে না। সকলকে ভাবতে হবে এ দেশের নাগরিক সবাই এবং প্রত্যেক নাগরিকের সমান অধিকার। সকলেই সমান অধিকার ভোগ করবে আমার এই বাংলাদেশে। ধর্ম বর্ণ জাতি গোষ্ঠী নির্বিশেষে সকলের সমান অধিকার থাকবে। সেটা আমরা নিশ্চিত করতে চাই, সেটা আমরা নিশ্চিত করব এবং এটাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, আমার খুব ভালো লাগল, প্রত্যেকে তার নিজ নিজ পোশাক পরে সুন্দরভাবে এসেছে। এটি খুবই সুন্দর। নিজের সংস্কৃতি, নিজস্ব স্বকীয়তাটাও মাঝে মাঝে প্রকাশ করা প্রয়োজন। তাতে মানুষ দেখতে পারে, আমাদের বৈচিত্র্যটা কত চমৎকার।