খেলাধুলা

তাসকিনের ইনজুরিতে কপাল খুলছে যার

বিপিএল শেষ করে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। বিপিএলে দারুণ বোলিং করায় দলে ফিরেছিলেন পেসার তাসকিন। কিন্তু নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন তাসকিন আহমেদ। আবারও ইনজুরিতে আক্রান্ত হলেন তিনি। সিলেট সিক্সার্সের এই পেসারের বাউন্ডারিতে ফিল্ডিং করতে গিয়ে বাঁ পা মচকে যায়। আর এই চোট এতটাই গুরুততর যে আগামী তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাসকিনকে। ফলে নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না তাসকিন আহমেদের।

তাসকিন এর আগে গত বছরের মার্চে জাতীয় দলের হয়ে শ্রীলংকার কলম্বোয় নিদাহাস ট্রফিতে খেলেছিলেন তাসকিন। এরপর ইনজুরির কারণে জাতীয় দলের বাইরে ছিলেন। চলতি বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে দুর্দান্ত বোলিং করেন। ১২ ম্যাচে বিপিএল সেরা ২২ উইকেট শিকার করে জাতীয় দলে ফেরেন।

গতকাল শুক্রবার চিটাগং ভাইকিংসের ইনিংসের ১০ম ওভারে অলক কাপালির বলে লং অফে ছক্কা হাঁকান মোসাদ্দেক হোসেন সৈকত। উড়ে আসা বলটিকে তালুবন্দি করতে দ্রুত দৌড়াতে গিয়ে বাউন্ডারির ঠিক কাছে এসে পা মচকে যায় তাসকিনের। এর পর পায়ে প্রচন্ড ব্যথা পাওয়ায় মাঠেই লুটিয়ে পড়েন তিনি।

ব্যথা এতোটাই গুরুতর ছিল যে সতীর্থদের কাঁধে ভর করে ড্রেসিংরুমে ফিরতে হয়েছে তাকে। পরে অবস্থা খারাপ হওয়ায় তাৎক্ষণিক তাসকিনকে হাসপাতালে নেয়া হয়। সেখানে এমআরআই করানোর পর জানা যায়, তাসকিনের বাঁ পায়ের গোড়ালির অবস্থা বেশি ভালো নয়। এই চোটের কারণে তাকে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। আর মাঠে ফিরে ফর্মে থাকা সত্ত্বেও ইনজুরির কারণে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না।

এ দিকে তাসকিনের ইনজুরিতে তার পরিবর্তে দলে ফিরতে পারেন শফিউল ইসলাম অথবা এবাদত হোসেন। বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমনটাই জানিয়েছেন।