খেলাধুলা

‘বিশ্বকাপের বাকি মাত্র তিন মাস, বাংলাদেশের শুদু একটা সংশয়

চলতি বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টেস্ট সিরিজে জায়গা পেয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। দীর্ঘদিন পর জাতীয় দলে জায়গা পেলেও ভাগ্য সহায় হলো না তার। ইনজুরির কারণে আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন তিনি।

বিপিএলে ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় শীর্ষে আছেন তাসকিন। কিন্তু গত শুক্রবার (১ ফেব্রুয়ারি) চিটাগং ভাইকিংসের বিপক্ষে সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে ফিল্ডিং করার সময় পায়ে চোট পান তাসকিন। যার ফলে তাসকিনের নিউজিল্যান্ড সফরেই যাওয়া হচ্ছে না বলেই জানালেন বিসিবি চিকিৎসক।

এ প্রসঙ্গে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘তাসকিনের বাঁ পায়ের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে ছয় সপ্তাহ লাগবে। চার সপ্তাহ পর হালকা ব্যায়াম করতে পারলেও বল হাতে নিতে ছয় সপ্তাহ অপেক্ষা করতে হবে তাকে। তাই ওয়ানডে সিরিজ তো বটেই, টেস্ট সিরিজেও তাসকিনের খেলার সম্ভাবনা নেই। মার্চের মাঝামাঝি তিনি খেলার মতো অবস্থায় ফিরবেন।’

একইসঙ্গে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপেও তাকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। দুর্দান্ত ফর্মে থাকা তাসকিনকে বিশ্বকাপে না পাওয়া বাংলাদেশ দলের জন্য বড় এক ধাক্কায় বটে। তাকে বিশ্বকাপে পাওয়া নিয়ে রয়েছে সংশয়।

তাসকিনের বিশ্বকাপে খেলা নিয়ে বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘তাসকিনকে বিশ্বকাপে পাওয়া যাবে কি-না সে ব্যাপারে একটা সংশয় রয়েই গেছে। ডাক্তারদের ভাষ্যমতে যেকোনো ধরনের লিগামেন্ট ছিঁড়লেই সেটি সারতে এবং মাঠে ফিরতে অন্তত ছয় মাস সময় লাগে। কিন্তু আমাদের তো বিশ্বকাপের আগে সময় বাকি মাত্র তিন মাস। তাই একটা সংশয় থেকেই গিয়েছে।’