খেলাধুলা

এটাই কি মাশরাফি বিন মুর্তজা শেষে বিপিএলের ম্যাচ? আগামী বছর বিপিএলে খেলা নিয়ে মুখ খুললেন মাশরাফি

২০১৭ সালের শ্রীলঙ্কা সফরে হঠাৎ করেই টি-টোয়েন্টি ক্রিকেট কে বিদায় জানান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে গেছেন মাশরাফি। আজ ঢাকা ডায়নামাইটস এর বিপক্ষে ৫ উইকেটে হেরেছে রংপুর রাইডার্স।

এটাই কি ছিল মাশরাফি বিন মুর্তজার শেষ বিপিএলের ম্যাচ? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে মাশরাফি বিন মুর্তজার ভক্তদের মাঝে। এমপি হওয়ার শর্তে খেলা চালিয়ে যাওয়া মাশরাফির কাছে একটু কঠিনই হবে। যদিও এবছর বিশ্বকাপের পর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন তিনি এমনটাই গুঞ্জন উঠেছে অনেক আগে থেকেই।

কিন্তু না এখনো ক্রিকেট খেলা চালিয়ে যেতে চান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ ঢাকা ডায়নামাইটস এর বিপক্ষে ম্যাচ হারের পর মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘দেখুন, আল্লাহ বাঁচিয়ে রাখলে সুস্থ রাখলে ইচ্ছে আছে।

আন্তর্জাতিক ক্রিকেটের কি হবে জানি না, তবে সব কিছু মিলিয়ে ইচ্ছা ছিল ২০ বছর ক্রিকেট খেলার। শুধু যে আন্তর্জাতিক ক্রিকেট তা নয়, ধরেন ঢাকা লীগ, বিপিএল, এগুলো আমাদের বড় টুর্নামেন্ট।

‘এখান থেকে সবাই জাতীয় দলে সুযোগ পায়। ইচ্ছা ছিল ২০ বছর খেলার, হবে কিনা জানি না, তবে ইচ্ছা আছে। বিপিএল যদি সময় মত হয় পরের বছর, হয়তো সুযোগ থাকবে। কিন্তু আমি আসলে বলতে পারছি না। আরও খেলার ইচ্ছা আছে, দেখা যাক।’