খেলাধুলা

বাংলাদেশে আইপিএল আয়োজন করতেই ঢাকায় এসেছেন আইসিসির চেয়ারম্যান এবং সাবেক বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর।

বিগত দুইদিন যাবত বাংলাদেশের নিউজ এ বেশ বড় করে প্রচার করা হচ্ছে ২০১৯ আইপিএল আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের তিনটি ভেন্যু মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রাম ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মোট ১৪ টি ম্যাচ।

ভারতের জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশকে সম্ভাব্য ভেন্যু হিসেবে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু তাই নয় আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে আয়োজনের প্রস্তাব দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (সিসিসিআই)! তবে এই প্রস্তাবে এখনো পর্যন্ত হ্যাঁ অথবা না কোনটির বলেনি বিসিবি।

বাংলাদেশ আইপিএল আয়োজন করতে নাকি গতকাল বাংলাদেশে এসেছেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। আইসিসির চেয়ারম্যান এর সাথে সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিসিসিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা। গতকাল বিমানবন্দরে তাদের স্বাগত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন মনোহর ও তার সহযোগিরা। ৮ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন এবং বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচ উপভোগ করবেন।

এরপরের দিন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাবেন তারা। গুঞ্জন, নেপথ্যে আইপিএল আয়োজন! বাংলাদেশের তিন ভেন্যুতে মাল্টি মিলিয়ন ডলারের টুর্নামেন্টটির কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত করা যায় কি না-খতিয়ে দেখবেন অতিথিরা। এছাড়া দ্বিপক্ষীয় ক্রিকেটীয় সম্পর্ক নিয়েও আলোচনা হবে।