খেলাধুলা

বিপিএলের এবারের আসরে ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্ট’ পুরস্কার দৌড়ে এগিয়ে আছেন যারা

আগামীকাল ঢাকা ডায়নামাইটস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হচ্ছে বিপিএলের ষষ্ঠ আসর। সুপার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাতটায়। ইতিমধ্যেই এবারের বিপিএলে আলো ছড়িয়েছেন দেশি এবং বিদেশি ক্রিকেটার। প্রথমবারের মতো বিপিএলে খেলতে এসেছেন দক্ষিণ আফ্রিকান বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ।

বিপিএলে এবার এই মৌসুমে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন রাইলি রুশো, মুশফিকুর রহিম, তেমনি বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, সুনীল নারাইন। তবে বিপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার হওয়ার দৌড়ে এগিয়ে আছেন মাত্র ৪ জন ক্রিকেটার।

তারা হলেন সাকিব আল হাসান, সুনীল নারায়ন, এন্ড্রু রাসেল এবং রাইলি রুশো। তবে রাইলি রুশো থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন সুনীল নারাইন এবং সাকিব আল হাসান। কারণ অলরাউন্ডার পারফরমেন্স এর কারনে এই দুইজনকে এগিয়ে রেখেছে। আসুন দেখে নিই বিপিএলে এই তিন ক্রিকেটারের পারফরম্যান্স

১। সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস) : ঢাকা ডায়নামাইটসের এই অধিনায়ক এর আগেও একাধিকবার বিপিএলে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার জয়লাভ করেছেন। এবারের টুর্ণামেন্টে ও এই পুরস্কারের অন্যতম দাবিদার তিনি। বিপিএলে এবারের আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ১৪ ম্যাচে নিয়েছেন ২২ উইকেট। এছাড়াও ব্যাট হাতে করেছেন ২৯৮ রান।

ছবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড

২। সুনীল নারায়ন (ঢাকা ডায়নামাইটস) : তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ঢাকা ডায়নামাইটস এর আরেক অলরাউন্ডার সুনীল নারায়ন। টি-টোয়েন্টি ক্রিকেটের এই অলরাউন্ডার বিপিএল এবারের মৌসুমে বল হাতে ১৪ ম্যাচে ১৮ উইকেট এর পাশাপাশি ব্যাট হাতে করেছেন ২৭৯ রান।

ছবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড

৩। এন্ড্রু রাসেল (ঢাকা ডায়নামাইটস) : তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ঢাকা ডায়নামাইটস আরেক অলরাউন্ডার এন্ড্রু রাসেল। গতকাল রংপুর রাইডার্স এর বিপক্ষে তার বিধ্বংসী ব্যাটিং এ সহজ জয়ে ফাইনালের ঢাকা ডায়নামাইটস। বল হাতে ১৪ ম্যাচে ১৪ উইকেট এর পাশাপাশি ব্যাট হাতে করেছেন ২৯৫ রান।

৪। রাইলি রুশো ( রংপুর রাইডার্স) তালিকার চতুর্থ নাম্বার রয়েছেন রংপুর রাইডার্স এর টপ অর্ডার ব্যাটসম্যান রাইলি রুশো। বিপিএলে এবারের আসরে ১৪ ম্যাচে ৭০ গড়ে ১৫০ স্ট্রাইক রেটে একটি শতক এবং পাঁচটি অর্ধশতক সহ ৫৫৮ প্রধান সংগ্রহ করেছেন তিনি।