খেলাধুলা

নিউজিল্যান্ডে বসে ১৪১ রানের ইনিংস দেখে মুশফিক তামিমের জন্য বিশেষ বার্তা পাঠালেন

প্রথমবারের মতো বিপিএলের ফাইনালের খেলার সুযোগ পেয়েই বাজিতাম করলেন তামিম ইকবাল। ঝড়ো সেঞ্চুরিতে একের পর এক রেকর্ড গড়ে কুমিল্লাকে চ্যাম্পিয়ন করে হলেন ‘ বিপিএল ফাইনাল অফ দ্য টুর্নামেন্ট’।

আজ বিপিএলের ফাইনালে আগে ব্যাটিংয়ে নেমে দারুণ ফর্মে থাকা এভিন লুইস ফিরে যাওয়ায় শুরুটা ভালো হয়নি কুমিল্লার। এরপর এনামুল হককে সঙ্গে নিয়ে প্রাথমিক চাপ সামাল দেয়ার চেষ্টা করেন তামিম ইকাবল। তবে পাওয়ার প্লেতে টি-২০ সুলভ রান তুলতে পারেননি তামিম-এনামুল।

কিন্তু পাওয়ারপ্লে শেষে ভয়ানক হয়ে উঠলেন তামিম ইকবাল। দলকে টেনে যাওয়ার সাথে সাথে মাত্র ৩১ বলে করলেন দুর্দান্ত এক অর্ধশতক। এর পর যেন আরো এক নতুন তামিমকে দেখলো ক্রিকেট বিশ্ব এবং টাইগার ভক্তরা৷

ছক্কায় আর চারে সাকিব-রুবেলদের একের পর এক বল পাঠালেন মাঠের বাইরে। ৮ টি বাউন্ডারি এবং ৭ টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন ৫০ বলে তুলে নেন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম এবং এই বিপিএলে প্রথম বাংলাদেশী হিসেবে দুর্দান্ত সেঞ্চুরি।

আর শেষ ম্যাচের আগ পর্যন্ত রেকর্ড বুকে থাতা রুশো, লুইস, ডি ভিলিয়ার্স, ইভান্সদের রেকর্ড ভেঙে এক ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড ও গড়লেন তামিম। ৬১ বলে ১৪২ রানের ইনিংসে গেইলের পাশে নাম লিখিয়ে মুশফিকের রেকর্ড ভেঙে বিপিএলে সর্বোচ্চ রানেরও রেকর্ড গড়েন তামিম।

আর তামিমের এই অতিমানবীয় ইনিংস নিউজিল্যান্ড থেকে দেখে মুশফিক তার ভেরিফাইড পেইজে বলেন যে