খেলাধুলা

বাংলাদেশী ব্যাটসম্যান হিসাবে বিশ্ব রেকর্ড গড়লেন তামিম ইকবাল

ওস্তাদের মার শেষ রাতে এটাই যেন প্রমাণ করলেন বাংলাদেশের সর্বকালের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। বিপিএলে আজ ঢাকা ডায়নামাইটস এর বিপক্ষে ফাইনাল ম্যাচে ৫০ বলে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। শুধু সেঞ্চুরি করেন নি করেছেন রেকর্ড। বিপিএলে বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তামিম ইকবাল। আজ ঢাকা ডায়নামাইটস এর বিপক্ষে ৬১ বলে ১০ টি চার এবং ১১টা ছক্কার সাহায্যে ১৪১ রান করে অপরাজিত থাকেন তামিম ইকবাল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ফাইনালে আজ টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ফাইনালে আজ একাদশে পরিবর্তন আনেনি কোন দলই। টসে হেরে ব্যাটিংয়ে নেমে রুবেলের প্রথম ওভারেই অাউট হন লুইস। এরপর ঘুরে দাড়ায় কুমিল্লা। তামিম ইকবাল এবং অনামুলের ব্যাটে ঘুরে দাড়ায় কুমিল্লা। তবে একাধিক ক্যাচ মিচ করেন ঢাকার ফিল্ডার রুবেল এবং রাসেল।

দলীয় ৯৮ রানের মাথায় ৩০ বলে ২৪ রান করে অাউট হন অনামুল। অনুমলকে অাউট করেন সাকিব। অার এই উইকেট নিয়ে ইতিহাস গড়লেন সাকিব। বিপিএল ইতিহাসে এক মোসুমে সর্বচ্চো উইকেটের মালিক হলেন তিনি। তার অাগের করা ২২ উইকেট টপকে অাজ ২৩ উইকেট পেলেন তিনি।

পরের বলেই রান অাউট ফেরেন সামশুর রহমান। কিন্তু দিনটা ছিল অাজ তামিমের। ৫০ বলে বিপিএলের নিজের প্রথম সেঞ্চুরি করেলেন তামিম। ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন তামিম। তামিমের ৬১ বলে ১০ চার এবং ১১ ছয়ে ১৪১ রানের অপরাজিত থাকে। ২০ ওভারে ১৯৯ রান করেছে কুমিল্লা।

ঢাকা একাদশ : উপুল থারাঙ্গা, সুনিল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কারইন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান, মাহমুদুল হাসান, শুভাগতহোম, রুবেল হোসেন এবং কাজী অনিক।

কুমিল্লা একাদশ : তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, শামসুর রহমান, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদী হাসান এবং সঞ্জিত সাহা