খেলাধুলা

মুশফিক-মাহমুদুল্লাহ থাকলেও আজ প্রস্তুতি ম্যাচে অধিনায়ক ছিলেন মেহেদী হাসান মিরাজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল রাজশাহী কিংসের হয়ে অধিনায়কত্ব করেছেন জাতীয় দলে তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এবার তারই ধারাবাহিকতায় নিউজিল্যান্ডের বিপক্ষে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্ব ছিলেন এই তরুণ অলরাউন্ডার।দলে মুশফিকুর রহিম মাহমুদউল্লাহ মত সিনিয়র ক্রিকেটার থাকলেও আজ দায়িত্ব দেয়া হয় তারই কাঁধে। তবে প্রস্তুতি ম্যাচে সফল হয়নি বাংলাদেশ দল।

মাশরাফি তামিম সাকিব রুবেল সাইফুদ্দিন কে ছাড়া আজ লিংকন ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে ২ উইকেটে হেরেছে সফরকারীরা। তবে হারের পরেও ম্যাচটি নিয়ে স্বস্তিতে অধিনায়ক মিরাজ। কিউইদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই ম্যাচকে বিশেষভাবে দেখছেন তিনি। ম্যাচ শেষে এমনটাই শুনা যায় মেহেদী মিরাজের মুখে।

ম্যাচ শেষে তিনি বলেন,‘আজকের প্রস্তুতি ম্যাচটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। কারণ আমরা শেষ এক মাস ধরে বিপিএলে ২০ ওভারের ম্যাচ খেলেছি।আজকে অনেকদিন পর আমরা ৫০ ওভারের ম্যাচ খেলেছি। এটা আমাদের জন্য খুবই দরকার ছিল। বিশেষ করে নিউজিল্যান্ডের কন্ডিশনে কেমন খেলতে হবে বা ব্যাটসম্যান-বোলাররা কীভাবে মানিয়ে নেবে। সেই হিসেবে এটা আমাদের জন্য ভালো একটা সুযোগ।’

গত ছয় ফেব্রুয়ারি আট ক্রিকেটার নিয়ে নিউজিল্যান্ডে পাড়ি দেন কোচ স্টিভ রোডস। শুক্রবার যান শফিউল-মুমিনুলরা। আর কাল তামিমদের নিয়ে রওনা হন মাশরাফি।আগেভাগে নিউজিল্যান্ডে পৌঁছে অনুশীলন করাটা বেশ কাজে দেবে বলে মনে করছেন মিরাজ। তার কথায়,‘শেষ তিন চার দিন আমরা এখানে অনুশীলন করেছি।

এখানের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়াই বড় বিষয়।এখানে তিনটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলব। তাই যত তাড়াতাড়ি মানিয়ে নিতে পারবো তত আমাদের জন্য ভালো। শেষ তিন-চার দিন ধরে অনেক পরিশ্রম করেছি। আগে এসে অনুশীলন করাটা আমার মনে হয়ে আমাদের বেশ কাজে দিবে।