খেলাধুলা

সাকিবের অভাব পূরণ করবেন মাহমুদুল্লাহ রিয়াদ

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিটকে পড়েছে জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এ ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত এই কিংবদন্তি অলরাউন্ডার ফাইনাল ম্যাচে ব্যাটিংয়ের সময় ইনজুরিতে পড়েন। তবে শুধু ওয়ানডে সিরিজে এই নয় বাদ পড়তে পারেন টেস্ট সিরিজেও।

তবে সাকিব আল হাসান এর অভাব পূরণ করার মতো নয় এটি দেশ ছাড়ার আগে বলে গিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এর আগে এশিয়া কাপ এ সাকিব তামিমকে ছাড়াই দারুন খেলেছিল বাংলাদেশ দল।

কিন্তু আজ নিউজিল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে শেষের দিকে এসে কিছুটা লড়াই করেছিল বাংলাদেশ দল। যদি একাদশে ছিলেন না জাতীয় দলের গুরুত্বপূর্ণ কিছু ক্রিকেটার। কিন্তু সাকিব আল হাসান এর অভাব পূরণ করতে পারবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

দলীয় ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসে। লিটন দাশ, মুমিনুল হক, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই বিদায় নেন। তবে পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেন দলের দুই সিনিয়র তারকা মুশফিক ও মাহমুদউল্লাহ।

১০৮ রানের জুটি গড়ে তারা বিচ্ছিন্ন হন। মুশফিক ৬১ বলে ৮টি চারের সাহায্যে ৬২ রান করেন। আর মাহমুদউল্লাহ আউট হওয়ার আগে ৮৮ বলে ১০টি চারের সাহায্যে ৭২ রানে দুর্দান্ত এক ইনিংস খেলেন। শুধু ব্যাট হাতে নয় এই দিল বল হাতে জ্বলে উঠেছিলেন মাহমুদুল্লাহ। ৭.১ ওভারে ৩৫ রুন খরচ করে দুটি মূল্যবান উইকেট তুলে নিয়েছিলেন মাহমুদুল্লাহ।