খেলাধুলা

তামিমদের কাছে মাশরাফির চাওয়া শেষ ম্যাচে

চলছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজ। এদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে আগামীকাল ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে সময় ভোর ৪টায় মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। এদিকে নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি হতাশ করেছে বাংলাদেশের ব্যাটিং।

এদিকে দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা প্রথম দুই ম্যাচেই বড় কোন রানের দেখা পায়নি। দুই ওপেনার তামিম ইকবাক ও লিটন কুমার দাস পুরোপুরি ব্যর্থ। মাঝখানে সৌম্য সরকার ও মুশফিকুর রহিম কিছুটা আশা দেখালেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি কেউই।

এদিকে মোহাম্মদ মিঠুন বাদে দলের কোন ব্যাটসম্যানদের কাছ থেকে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স পায়নি। এর জন্য সিরিজের শেষ ওয়ানডেতে জিততে হলে বড় ভূমিকা পালন করতে হবে টপ অর্ডারকেই।

এদিকে চোটের কারণে তৃতীয় ম্যাচ অনিশ্চিত মিঠুনের। তাছাড়া সংশয় আছে মুশফিককে নিয়েও। তারপরও দলের অধিনায়কের চাওয়া ভালো একটা শুরু এনে দিবেন টপ অর্ডাররা।

এ ব্যাপারে মাশরাফি বলেন, ‘দুই ম্যাচেই উইকেট ব্যাটিংয়ের জন্য ভাল ছিল কিন্তু আমরা পারিনি। আমাদের টপ অর্ডার ভালো ব্যাট করবে এবং মিডল অর্ডার শেষের দিকে নামতে পারবে।’

এ সময় মাশরাফি আর বলেন, ‘আমি যতটুকু জানি ডানেডিনের উইকেট ব্যাট করার জন্য খুব ভালো। এখানে আমরা টেস্ট খেলেছি আগে। সেখানে আমরা ভাল ব্যাট করেছি, যদিও সেটা টেস্ট ছিল। আমার মনে হয় এখানে নিউজিল্যান্ড ইংল্যান্ডের বিপক্ষে ৩৪০ রান তাড়া করে জিতে গিয়েছিল ৪৫ ওভারেই ৩৩৫ রান তাড়া করে জেতে ৫০ ওভারে । আশা করছি দারুণ ব্যাটিং উইকেট হবে। এটা মাথায় রেখে ভাল পরিকল্পনা করব।’