জাতীয়

অবাধ্য ছেলের লাশ আনব না: পলাশের বাবা

গতকাল রবিবার ২৪ ফেব্রুয়ারি বিকেলে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা করে দুর্বৃত্তরা। এরপরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণ করে।

এদিকে উড়োজাহাজ বিজি-১৪৭ ছিনতাই চেষ্টাকারী মাহাদী ওরফে পলাশের ছবি প্রকাশ করেছে প্রশাসন। গতকাল রাতে চট্টগ্রাম বিমানবন্দরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো অভিযানে তিনি নিহত হন।

এদিকে দুবাইগামী বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী যুবক মো. পলাশ আহমদ এখন র‌্যাবের তালিকাভূক্ত অপরাধী। পলাশের এমন অপকর্মে লজ্জিত বাবা পলাশের লাশ দেখতে চান না, এমনকি লাশ গ্রহণও করতে চান না। তাছাড়া পলাশের পরিবারের কেউ লাশ দেখতেও যায়নি।

এদিকে আজ ২৫ ফেব্রুয়ারি সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে পলাশ বাবা বলেন, ‘অবাধ্য ছেলের লাশ আনব না। দাফনও করব না। ও সারা জীবন আমাদের জ্বালিয়েছে। মরে গিয়েও আমাদের সবার কাছে ছোট করে গেল।’

এ সময় পিয়ার জাহান আরও বলেন, ‘খবর পেয়ে সকাল থেকেই শতশত মানুষ আমার বাড়িতে ভিড় করছেন। এটা আমার জন্য চরম লজ্জার। আমি মানুষের সামনে মুখ দেখাব কি করে? তবে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে পলাশের লাশের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।’