খেলাধুলা

তিন টেস্ট খেলা বেশ কঠিন’মুস্তাফিজের জন্য

আগামী ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড এর মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজ। এদিকে সাকিব আল হাসান ইনজুরিতে পড়ায় নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দলের শক্তি অর্ধেক কমে গেছে। তার ওপর হোয়াইটওয়াশ হতে হয়েছে ওয়ানডে সিরিজ।

আর এই সমীকরণে দাঁড়িয়ে যখন ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামছে বাংলাদেশ, তখন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ভাবছেন অন্য কথা। দলের প্রধান পেস বোলার মুস্তাফিজুর রহমানকে কি তিন টেস্ট খেলানো হবে- এটাই আপাতত তার প্রধান চিন্তা। তাছাড়া ওয়ালশের চিন্তার কারণও যৌক্তিক।

এদিকে মুস্তাফিজুর রহমান এমনিতেই ইনজুরি প্রবণ। তার ওপর আবার সামনে বিশ্বকাপ। ক্রিকেট মহাযজ্ঞের এই আসরে ফিট মুস্তাফিজকেই পেতে চায় বাংলাদেশ। সে কারণে নিউজিল্যান্ডে মুস্তাফিজকে সতর্কতার সঙ্গে ব্যবহারের কথা বললেন বাংলাদেশের বোলিং কোচ।

কোচ মনে করেন বাংলাদেশের বাঁ হাতি পেসারের পক্ষে তিন টেস্ট টানা খেলাটা কঠিন। সবগুলো ম্যাচ খেললে সে ইনজুরিতে পড়বে কিনা সেটা নিয়ে আপাতত চিন্তায় আছেন বাংলাদেশি কোচ।

এ ব্যাপারে সাংবাদিকদের কোর্টনি ওয়ালশ বলেছেন, ‘আমাদের চেষ্টা করে যেতে হবে মুস্তাফিজ যেন সুস্থ ও ঝরঝরে অবস্থায় থাকে। নিউজিল্যান্ড সফরে নির্বাচকেরা মুস্তাফিজকে দিয়ে কয়টা টেস্ট খেলাতে চান, এটা কিন্তু গুরুত্বপূর্ণ প্রশ্ন। তার ওয়ার্ক লোড মনিটর করতে হবে।’

‘তাঁকেও নিজের সমস্যার কথা বলতে হবে। আমাদের ভেবে দেখতে হবে কী ধরনের উইকেট ওর বোলিংয়ের সঙ্গে যায়। তবে আমি যেটা মনে করি, মুস্তাফিজের জন্য তিন টেস্ট খেলাটা বেশ কঠিন।’