খেলাধুলা

রিয়ালের বিপক্ষেই গোল করতে ভুলে যান মেসি

আজ রাতে স্পানিশ কোপা ডেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সালোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে রাত ২টায় মুখোমুখি হবে এই দুই দল। আর এই ম্যাচেই রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথম গোল করার মিশনে নামবে মেসি।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথম গোল করতে নামবেন মেসি! এমন কথা বললে কেউ কেউ হয়তো পাগলও ভাবতে পারে। তবে আসলেই রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল একটি গোলও করতে পারেনি মেসি। এটা অবশ্য স্পানিশ কোপা ডেল রে তে।

এখন পর্যন্ত স্পানিশ লিগের দ্বিতীয় সবচেয়ে বড় এই প্রতিযোগিতায় বার্সালোনা এবং রিয়াল মাদ্রিদ যতবারই মুখোমুখি হয়েছে, কোন বারই গোল করতে পারেনি মেসি।

অবশ্য কোপা ডেল রে তে মেসি সান্তিয়াগো বার্নাব্যুতে জয়ই পেয়েছে মাত্র একবারই। ২০১১/১২ মৌসুমে একমাত্র জয়টি পেয়েছিল মেসি।

ইকার ক্যাসিয়াস, লোপেজ, কেইলর নাভাস এবং ক্যাস্টিলার গোলকিপার হুয়ান কার্লোসও মেসির বিপক্ষে কোপা ডেল রেতে ক্লিনশীট ধরে রেখেছে।

এবার মেসির এই শূন্য ভাঙাটা বার্সার জন্যই বেশি জরুরী। কেননা, প্রথম লেগে বার্সার মাঠে ১-১ গোলে ড্র করায় এই ম্যাচে রিয়াল মাদ্রিদ গোল শূন্য ড্র করলেও উঠে যাবে ফাইনালে। তাই বার্সাকে অবশ্যই জিততে হবে এবং সেখানে মেসির নেতৃত্বটাই যে বেশি দরকার।